বরিশাল

ডিবি পরিচয়ে ছাত্রদল নেতাকে তুলে নেওয়ার অভিযোগ

বরিশাল, ১০ অক্টোবর – বরিশাল নগরীর বটতলা এলাকা থেকে ডিবি পরিচয়ে তুলে নেওয়া জেলা ছাত্রদলের এক নেতাকে শেকলে হাত-পা বাঁধা অবস্থায় উজিরপুর উপজেলার গুঠিয়া এলাকায় উদ্ধার করেছে স্থানীয়রা। পরে তাকে পরিবারের কাছে হস্তান্তর করেন তারা। তবে এ ঘটনায় পুলিশের কাছে এখন পর্যন্ত কোন অভিযোগ করেনি ভুক্তভোগীর পরিবার। লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে পুলিশ।

উদ্ধার হওয়া ফোরকান সরদার ইরান (২৫) জেলার উজিরপুর উপজেলার কাংশি এলাকার আলম চাঁন সরদারের ছেলে এবং জেলা ছাত্রদলের সহ সাধারন সম্পাদক। বরিশাল নগরীতে থেকে কম্পিউটার প্রশিক্ষন নিচ্ছেন তিনি।

ইরানের মা মমতাজ বেগম জানান, গত শনিবার রাত ৮টার দিকে কম্পিউটার প্রশিক্ষন শেষে বের হওয়ার পর নগরীর বটতলা এলাকা থেকে তার ছেলেকে ডিবি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে যায়। গাড়িতে উঠানোর পর নাকে রুমাল চেপে অচেতন করা হয় তাকে। ফজরের আজানের সময় অজ্ঞাত স্থানে জ্ঞান ফেরে তার। তুলে নেয়ার সময় ইরানের সাথে থাকা অন্য স্বজনরা বিষয়টি তার পরিবারকে জানায়। তারা বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করে পরদিন রবিবার দুপুরে বিষয়টি কোতয়ালী থানায় অবহিত করেন। ওইদিন রাত ৮টার দিকে উজিরপুর উপজেলার গুঠিয়া নারায়নপুর বাজার সংলগ্ন বাগানের মধ্যে শেকলে হাত-পা বাঁধা এবং প্রায় বিবস্ত্র অবস্থায় তার ছেলেকে উদ্ধার করে স্থানীয়রা। ইরানকে তারা নির্যাতন করেনি কিংবা বিশেষ কিছু জিজ্ঞাসাও করেনি। ছেলেকে অক্ষত অবস্থায় ফিরে পাওয়ায় খুশী তিনি। বর্তমানে সে বাড়িতে রয়েছে বলে জানান মমতাজ বেগম।
গুঠিয়া ইউনিয়ন বিএনপি’র সভাপতি মো. শাহিন হাওলাদার বলেন, উদ্ধারের সময় মমতাজের পরনে স্যান্ডো গেঞ্জি এবং আন্ডারওয়্যার ছিল। সন্ধ্যার পর দুটি মাইক্রোবাস ওই এলাকায় চলাচল করতে দেখেছে স্থানীয়রা। এ ঘটনা তদন্ত করে বিচার দাবি করেন তিনি।

বরিশাল কোতয়ালী মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. ছগির হোসেন জানান, এক যুবককে তুলে নেওয়ার খবর পেয়ে সংশ্লিষ্ট এলাকার সিসি ক্যামেরার ফুটেজ বিশ্লেষন করেও সন্দেহজনক কিছু পাওয়া যায়নি। তার পরিবারের লোক থানায় এসেছিল। তবে কোন অভিযোগ করেনি। লিখিত অভিযোগ পেলে বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেবে পুলিশ।

উজিরপুর থানর ওসি মো. কামরুল হাসান জানান, উল্লেখিত ঘটনাস্থল কোতয়ালী মডেল থানা এলাকায়। তাকে উদ্ধার করা হয়েছে উজিরপুর থানা এলাকা থেকে। আইনগত পদক্ষেপ দুই থানা থেকেই নেয়া যায়। এ ঘটনায় ভুক্তভোগীর পরিবার লিখিত অভিযোগ দিলে তদন্ত করে ব্যবস্থা নেবে পুলিশ।

সূত্র: বিডি প্রতিদিন
আইএ/ ১০ অক্টোবর ২০২২

Back to top button