অপরাধ

৫০ বছর ধরে চুরি, অবশেষে ধরা পড়ল চোর চক্র

ঢাকা, ০৯ অক্টোবর – রাজধানীর গুলশানা থেকে সংঘবদ্ধ চোর চক্রের প্রধানকে বিপুল পরিমান টাকা ও স্বর্ণসহ আটক করেছে মহানগর গোয়েন্দা পুলিশ-ডিবি।

ডিবি প্রধান হারুন অর রশিদ জানান গত ৫০ বছর ধরে সুকৌশলে বিভিন্ন বাসাবাড়িতে চুরি করে আসছিলো এ চক্রটি। চোরাই প্রায় ৮শ ভড়ি স্বর্ণ রাজধানীর বিভিন্ন দোকানে বিক্রির কথা স্বীকার করেছে বলেও জানান তিনি।

বলেন, “প্রথমে বাসা-বাড়ির ছাদে রোদে দেওয়া জামাকাপড় চুরি। সেই চোরাই মাল বিক্রি করতে গিয়ে একে অন্যের সঙ্গে পরিচিত হন। এরপর তারা একসঙ্গে চুরি করা শুরু করেন। ২০-২৫ বছর ধরে ঢাকার বিভিন্ন আবাসিক এলাকায় দরজা ভেঙে চুরি। এভাবে ৫০ বছর ধরে ৫০০ এর বেশি চুরি করেছে চক্রটি।”

রোববার (৯ অক্টোবর) দুপুর সাড়ে ১২টায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ।

গ্রেপ্তারকৃতরা হলেন- চোর চক্রের সর্দার মো. জব্বার মোল্লাহ (৬৭), মো. জামাল সিকদার (৫২), মো. আবুল (৫১), আজিমুদ্দিন (৫২), টঙ্গী এলাকার জুয়েলারি দোকান মালিক মো. আনোয়ার হোসেন (৪৪) এবং তাঁতীবাজার এলাকার জুয়েলারি দোকান মালিক মো. আব্দুল ওহাব (৪৫)।

গ্রেফতারের সময় তাদের কাছ থেকে প্রায় ৯ ভরি স্বর্ণ, ৮২ ভরি রূপা, নগদ প্রায় ১৭ লাখ টাকা, দরজা ভাঙার যন্ত্রপাতি এবং মোবাইলফোন উদ্ধার করা হয়েছে।

সূত্র: একুশে টিভি
এম ইউ/০৯ অক্টোবর ২০২২

Back to top button