জাতীয়

বিএনপি-জামায়াত সর্ষের ভেতর ভুত দেখছে: রাশেদ খান মেনন

সিলেট, ০৮ অক্টোবর – বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বিএনপি-জামায়াত সর্ষের ভেতর ভূত দেখছে। বিগত দিন তারা কোনো নির্বাচনই নিরপেক্ষ করতে পারেননি।

শনিবার বিকালে সিলেট নগরীর ধোপাদীঘিরপাড়ায় ইউনাইটেড সেন্টারে এক কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে সিলেট জেলা কমিটি এ সমাবেশের আয়োজন করে।

বৈশ্বিক সংকটের দায়ভার মানুষের ওপর চাপিয়ে দেওয়া যায় না মন্তব্য করে মেনন বলেন, জ্বালানি খাতে গত দুই দশকে যে দুর্নীতি ও লুটপাট হয়েছে, তা এখনো অব্যাহত আছে। এ বিষয়ে সরকার প্রয়োজনীয় ব্যবস্থা নিলেই এ সংকট এড়ানো যেত।

ওয়ার্কার্স পার্টির সভাপতি বলেন, মুষ্টিমেয় দুর্নীতিবাজ, অসৎ ব্যক্তির লোভের ফলে অর্থনীতির যে দশা হতে চলেছে তাতে জনগণের ধৈর্য ধরে রাখা কঠিন হয়ে পড়েছে। এরপরও গ্যাস, পানি ও বিদ্যুতের মূল্যবৃদ্ধি হবে মড়ার উপর খাঁড়ার ঘা।

তিনি চা-শ্রমিকদের মুজরিসহ বিভিন্ন সমস্যা ও আধিবাসীদের ভূমি রক্ষার বিষয়টি সংসদে তুলে ধরবেন বলে জানান।

মেনন আরও বলেন, রাজনৈতিক কর্মী হতে হলে মানুষের পাশে থাকতে হবে। ত্যাগের বদলে ভোগ আর আদর্শের বদলে সুবিধা পাওয়া বর্তমানে রাজনৈতিক কর্মীদের নিয়ম হয়ে দাঁড়িয়েছে। তিনি করোনাকালীন সময় ও সিলেট ভায়বহ বন্যায় ক্ষতিগ্রস্ত মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করায় সিলেটের নেতাকর্মীদের ধন্যবাদ জানান। তিনি দলীয় কাজের পাশাপাশি মানবসেবায় সর্বস্তরের নেতাকর্মীদের কাজ করার আহ্বান জানান।

ওয়ার্কার্স পার্টি সিলেট জেলা কমিটির সভাপতি সিকান্দর আলীর সভাপতিত্বে ও সম্পাদকমণ্ডলীর সদস্য দীনবন্ধু পালের সঞ্চালনায় বক্তব্য রাখেন- প্রিন্সিপাল গোলাম হোসেন আজাদ, জেলা সদস্য অজিত দেবনাথ, আব্দুল্লাহ খোকন, জাতীয় শ্রমিক ফেডারেশনের সিলেট জেলার সাধারণ সম্পাদক কাজী আনোয়ার হোসেন, যুব মৈত্রী জেলা সাধারণ সম্পাদক আলমগীর হোসেন রুমেল, বাংলাদেশ ছাত্রমৈত্রী সিলেট জেলার সভাপতি মাসুদ রানা চৌধুরী, নারী মুক্তি সংসদ সিলেট জেলার আহ্বায়ক রিতা আক্তার।

সমাবেশে উপস্থিত ছিলেন- ছাত্রনেতা সালেহ আহমদ, বিজয় করিম, রবিউল ইসলাম, যুবনেতা আব্দুশ শহীদ, হেলাল আহমদ, ডা. জাহাঙ্গীর আলম দুলাল, জামাল আহমদ, ওয়ার্কার্স পার্টির নেতা রুহুল আমীন, মিলন উরাং, মুহিত খান, মুহিতোষ চৌধুরী প্রসাধ, বিপ্রদাশ বিশু বিক্রম, সারথী উরাং, নারীনেত্রী আকলিমা আক্তার, লাকি আক্তার, হালিমা আক্তার প্রমুখ।

সূত্র: যুগান্তর
আইএ/ ০৮ অক্টোবর ২০২২

Back to top button