জাতীয়

সরকার বিচার বহির্ভূত হত্যাকাণ্ড সমর্থন করে না

সিলেট, ০৮ অক্টোবর – সরকার গুম, খুন ও বিচার বহির্ভূত কোনো হত্যাকাণ্ড সমর্থন করে না বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

তিনি বলেন, এ ধরনের কোনো ঘটনা ঘটলে শেখ হাসিনা সরকার দায়ীদের বিরুদ্ধে শক্ত হাতে ব্যবস্থা নেবে।

শনিবার (০৮ অক্টোবর) দুপুরে সিলেট সদর উপজেলার সাহেব বাজার উচ্চ বিদ্যালয় ও কলেজের নবনির্মিত ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন বলেন, সরকার চায় না কেউ গুম হোক। বিচার বহির্ভূত হত্যার শিকার হোক। দেশে গুমের ঘটনা নিয়ে অপপ্রচার চালানো হচ্ছে।

তিনি বলেন, দেশের উন্নয়ন অগ্রগতি দেখে পশ্চিমা দেশগুলোর মাথা ব্যথা শুরু হয়েছে। বাংলাদেশের নির্বাচন ও গণতন্ত্র নিয়ে পশ্চিমাদের কোনো পরামর্শের প্রয়োজন নেই বলেও মন্তব্য করেন তিনি।

এ অনুষ্ঠান শেষে সিলেটে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নারী এশিয়া কাপে বাংলাদেশ ও ভারতের মধ্যকার ম্যাচের আগে খেলোয়াড়দের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন পররাষ্ট্রমন্ত্রী।
এ সময় তিনি বলেন, সিলেটের মানুষ রক্ষণশীল (কনজারভেটিভ) হলেও মেয়েদের খেলাধুলার ব্যাপারে সবাই উৎসাহ দিয়ে যাচ্ছেন। আগামীতে সিলেট থেকে ভালো ভালো খেলোয়াড় উঠে আসবে বলেও মন্তব্য করেন পররাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, সিলেটে ইতোপূর্বে মেয়েদের খেলাধুলার এতো সুযোগ-সুবিধা ছিল না। তবে এখন শুরু হয়েছে। সরকারও সুযোগ-সুবিধা দিচ্ছে। পাশাপাশি স্থানীয় জনপ্রতিনিধিরাও উৎসাহ দিয়ে যাচ্ছেন। আমাদের মেয়েরা থাইল্যান্ড-মালেশিয়াকে হারিয়েছে। আজ ভারতকে হারাতে পারলে ইতিহাস হবে।

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, সিলেটে আরও তিনটি স্টেডিয়াম তৈরির জন্য প্রস্তাবনা সরকারের কাছে পাঠানো হয়েছে। একই সঙ্গে সিলেটে বেদখল হওয়া পুকুরগুলো উদ্ধারের চেষ্টা চলছে।

তিনি বলেন, সিলেট একসময় মাঠ ও পুকুরের নগরী ছিল। এখন মাঠ ও পুকুরগুলো বেদখল হয়ে গেছে। এগুলো উদ্ধারে কয়েকটি প্রকল্প হাতে নেওয়া হয়েছে। এছাড়া সিলেটে আরও তিনটি স্টেডিয়াম তৈরির প্রস্তাব সরকারের কাছে দেওয়া হয়েছে। একই সঙ্গে সিলেটে বেদখল হওয়া পুকুর উদ্ধার করতে প্রকল্প হাতে নেওয়া হয়েছে।

সূত্র: বাংলানিউজ
এম ইউ/০৮ অক্টোবর ২০২২

Back to top button