ইউরোপ

ক্রিমিয়া-রাশিয়া সংযোগকারী রেলসেতুর উপর জ্বালানি ট্যাংকে আগুন

মস্কো, ০৮ অক্টোবর – ক্রিমিয়া ও রাশিয়ার মধ্যে সংযোগ স্থাপনকারী সেতুতে একটি জ্বালানি ট্যাংকে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

স্থানীয় সময় শনিবার ভোরে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। তবে জ্বালানি ট্যাংকে আগুন লাগার কারণ এখনও জানা যায়নি। খবর রয়টার্সের।

রাশিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম বলছে, একটি জ্বালানি ট্যাংকে আগুন লেগে ওই বিস্ফেরণের ঘটনা ঘটে। তবে কী কারণে আগুন লেগেছে তা এখনও উল্লেখ করা হয়নি।

ভিডিও ফুটেজে দেখা গেছে, কের্চ প্রণালীর রেল সেতুর একটি ট্রেনের জ্বালানি ট্যাংকে আগুন জ্বলছে। পাশের সড়ক সেতুটিও ক্ষতিগ্রস্ত হয়েছে বলে মনে হচ্ছে।

ইউক্রেনে সামরিক সরঞ্জাম নেওয়ার জন্য সেতুটি ব্যবহার করা হয়। রাশিয়ার রাষ্ট্রীয় সংস্থার বরাত দিয়ে ক্রিমিয়ার প্রধানের এক উপদেষ্টা বলেন, আগুন নেভানোর কাজ চলছে।

এদিকে রাশিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম জানিয়েছে, সেতুটিতে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। ক্রিমিয়ার এই সেতুটি ইউক্রেনীয় বাহিনীর জন্য একটি মূল লক্ষ্য বলে মনে করা হয়।

২০১৪ সালে মস্কোর সঙ্গে ক্রিমিয়া সংযুক্ত হওয়ার ৪ বছর পর ২০১৮ সালে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন কের্চ প্রণালীর উপর সেতুটি উদ্বোধন করেন।

এই ক্রসিংটি ইউক্রেনের নিয়ন্ত্রিত অঞ্চল থেকে ১০০ মাইলেরও বেশি দূরে। সেতুর নিচ থেকে একটি সুপরিকল্পিত হামলার কারণে এ বিস্ফোরণ ঘটেছে বলেও মনে করা হচ্ছে

সূত্র: যুগান্তর
এম ইউ/০৮ অক্টোবর ২০২২

Back to top button