দক্ষিণ এশিয়া

আম্বানিকে হত্যার হুমকির ঘটনায় একজন গ্রেফতার

নয়াদিল্লী, ৬ অক্টোবর – ভারতের মুম্বাইয়ের রিলায়েন্স ফাউন্ডেশন হাসপাতালের ল্যান্ডলাইন নম্বরে ফোন করে বুধবার এক অজ্ঞাত ব্যক্তি নাশকতার হুমকি দেন। সেইসঙ্গে রিলায়্যান্স কর্ণধার মুকেশ আম্বানিকে আবার প্রাণনাশের হুমকি দেন। খুনের হুমকি দেওয়া হয় তার পরিবারের সদস্যদেরকেও।

এই ঘটনায় বিহারের দ্বারভাঙা থেকে রাকেশ কুমার মিশ্র নামের এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। এদিকে স্থানীয়রা দাবি করেন, মুকেশ মানসিকভাবে স্থিতিশীল নন। ঘটনার তদন্ত চলছে বলে জানিয়েছে মুম্বাই পুলিশ।

মুম্বাই পুলিশ জানায়, বুধবার দুপুর ১২টা ৫৭ মিনিটে হাসপাতালে একটি অজানা নম্বর থেকে কল আসে। ফোনে ‘হাসপাতাল উড়িয়ে দেওয়ার’ হুমকি দেওয়া হয়। পাশাপাশি মুকেশ আম্বানি, নীতা আম্বানি ও তাদের পুত্র আকাশ আম্বানিকে খুনের হুমকি দেওয়া হয়। এনিয়ে ডিবি মার্গ থানায় একটি অভিযোগ করা হয়। পরে সেদিনই ফের বিকাল ৫টা ০৪ মিনিটে একই ধরনের ফোন এসেছিল।
হুমকির পর স্যার এইচএম রিলায়েন্স হাসপাতাল ও আম্বানি পরিবারের বাসভবন অ্যান্টিলিয়ায় নিরাপত্তা জোরদার করা হয়।

এর আগে গত আগস্টে দক্ষিণ মুম্বাইয়ের এইচএন রিলায়েন্স ফাউন্ডেশন হাসপাতালের হেল্পলাইনেই এমনই এক হুমকি দেওয়া হয়েছিল। সেবারেও রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান মুকেশ আম্বানিকে হত্যার হুমকি দেওয়া হয়। তদন্তের পর নম্বর ট্র্যাক করে বোরিভালি থেকে বিষ্ণু বিধু ভৌমিক নামে ৫৬ বছর বয়সী এক ব্যক্তিকে গ্রেফতার করেছিল পুলিশ।

সূত্র: বিডি প্রতিদিন
আইএ/ ৬ অক্টোবর ২০২২

Back to top button