জাতীয়

সরকারকে আর সময় দেয়া যাবে না

ঢাকা, ০৬ অক্টোবর – ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারকে আর সময় দেয়া যাবে না বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক শোক র‌্যালি পূর্বে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

সম্প্রতি দেশব্যাপী আন্দোলন সংগ্রামে নিহত নেতাকর্মীদের স্মরণে শোক শোভাযাত্রা করে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি। নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু করে নাইটিঙ্গেল মোড় ঘুরে আরামবাগ হয়ে আবারও কার্যালয়ের সামনে এসে শেষ হয় শোক শোভাযাত্রা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কেন সমালোচনা যাবে না এই প্রশ্ন তুলেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, শেখ হাসিনা কি গড, বিধাতা, সৃষ্টিকর্তা যে তার বিরুদ্ধে কথা বলা যাবে না?

মির্জা ফখরুল বলেন, জনগণের দাবিতে আন্দোলন করতে গিয়ে পুলিশের গুলিতে নিহত হয়েছে বিএনপির নেতাকর্মীরা। ঘরে ঘরে গিয়ে গ্রেপ্তার করা হচ্ছে। নির্যাতন, মামলার পরও বিএনপি’র আন্দোলন দমাতে পারেনি।

তিনি বলেন, দুর্নীতি-লুটপাটের খবর ধামাচাপা দিতে ২৯টি প্রতিষ্ঠানে তথ্য সংগ্রহে‌‌ নিষেধাজ্ঞা দিয়েছে সরকার।

বিএনপির মহাসচিব বলেন, সরকার জনগণের কাছে বোঝা হয়ে দাঁড়িয়েছে। এই সরকারকে আর সময় দেয়া যায় না। আর পেছানো নয়, বাধা বিপত্তি এড়িয়ে সামনের দিকে এগুতে হবে। সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে।

তিনি বলেন, রক্ত ঝরছে, প্রয়োজনে আরও রক্ত দিয়ে, মানুষের অধিকার প্রতিষ্ঠা করা হবে। আওয়ামী লীগ সরকারকে সরিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করা হবে।

এসময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, শোককে শক্তিতে রূপান্তরিত করা হবে। সরকারের পতন নিশ্চিত করা হবে।

শোক র‌্যালিতে আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নেতা আমান উল্লাহ আমান, মো. আবদুস সালাম, আবুল খায়ের ভূঁইয়া, রুহুল কবির রিজভী, খায়রুল কবির খোকন, শামসুর রহমান শিমুল বিশ্বাস, মীর সরফত আলী সপু প্রমুখ।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/০৬ অক্টোবর ২০২২

Back to top button