জাতীয়

প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর পোস্ট, মহিলাদল নেত্রী কারাগারে

রাজবাড়ী, ০৫ অক্টোবর – প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ফেসবুকে আপত্তিকর পোস্ট দেয়ার অভিযোগে গ্রেপ্তারকৃত রাজবাড়ী জেলা মহিলা দলের সদস্য সোনিয়া আক্তার স্মৃতিকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ।

বুধবার বিকেলে পুলিশ সোনিয়াকে রাজবাড়ীর ১ নম্বর আমলি আদালতে সোপর্দ করলে বিচারক সি‌নিয়র জু‌ডিসিয়াল ম্যাজিস্ট্রেট কায়ছুন নাহার সুরমা তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে মঙ্গলবার দিনগত রাত দেড়টার দিকে রাজবাড়ী পৌরসভার বেড়াডাঙ্গা এলাকার বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

রাজবাড়ী জেলা ব্লাড ডোনার্স ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি সোনিয়অ রাজবাড়ী পৌরসভার ৩ নম্বর বেড়াডাঙ্গা এলাকার প্রবাসী মো. খোকনের স্ত্রী।

তিনি নিজের ফেসবুক আইডিতে বিভিন্ন সময় সরকারের বিপক্ষে লেখালেখি করেন বলে অভিযোগ রয়েছে।

রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউনিয়ন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. সামসুল আরেফিন চৌধুরী বাদী হয়ে রাজবাড়ী সদর থানায় এজাহার দায়ের করেন। সেই এজাহারের পরিপ্রেক্ষিতে রাজবাড়ী সদর থানায় দণ্ডবিধি ১৫৩ ও ৫০৫ ধারায় মামলা নেয় পুলিশ। নাম প্রকাশ না করার শর্তে রাজবাড়ী জেলা পুলিশের এক পরিদর্শক মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, সোনিয়া উদ্দেশ্য প্রণোদিতভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুনাম ও ভাবমূর্তি ক্ষুণ্ন করতে মিথ্যা, বানোয়াট ও মানহানিকর বক্তব্য সামজিক যোগাযোগ মাধ্যম/ডিজিটাল মাধ্যমে প্রচার করেন।

মামলার তদন্ত কর্মকর্তা রাজবাড়ী সদর থানার উপ-পরিদর্শক (এসআই) আলেয়া আক্তার জানান, সদর থানায় করা একটি মামলায় রাতে সোনিয়াকে গ্রেপ্তার করা হয়েছে।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ০৫ অক্টোবর ২০২২

Back to top button