জাতীয়

আরও দুজনের মৃত্যু, শনাক্ত কমলেও বেড়েছে সংক্রমণ হার

ঢাকা, ০৫ অক্টোবর – করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে দুজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ৩৭৪ জনে। মৃত দুজনই পুরুষ। তাদের একজনের বয়স ৪১-৫০ এবং অন্যজনের ৫১-৬০ বছরের মধ্যে। মৃতদের মধ্যে একজন ঢাকা ও আরেকজন খুলনা বিভাগের বাসিন্দা।

একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছেন ৫৪৯ জন। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ২৮ হাজার ১১৪ জনে। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৩ দমশিক ৮৬ শতাংশ।

বুধবার (৫ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগের ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু ও ৬৫৭ জন নতুন রোগী শনাক্তের তথ্য জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। একই সময়ে নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ছিল ১৩ দমশিক ৮০ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের ৮৮১টি ল্যাবে ২৪ ঘণ্টায় তিন হাজার ৯৬৬টি নমুনা সংগ্রহ এবং তিন হাজার ৯৬১টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৩ দশমিক ৮৬ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৬১ শতাংশ।

এদিকে, দেশে একদিনে নতুন করে করোনা থেকে সেরে উঠেছেন ২৯৩ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৬৭ হাজার ৩৬৯ জন।

২০২০ সালের ৮ মার্চ দেশে করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় প্রথম কোনো রোগীর মৃত্যুর তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

সূত্র: জাগোনিউজ
আইএ/ ০৫ অক্টোবর ২০২২

Back to top button