নওগাঁ

কারখানায় নকল সার ও কীটনাশক তৈরি, জরিমানা ৪০ হাজার

নওগাঁ, ০৫ অক্টোবর – নওগাঁর রাণীনগরে কারখানা খুলে অবৈধভাবে নকল সার ও কীটনাশক উৎপাদন এবং বাজারজাতকরণ চলছে। এমন ঘটনায় কারখানার মালিক ব্যবসায়ী জালালকে ৪০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার দুপুরে জেলা (এনএসআই) গোয়েন্দা তথ্যে এবং অংশগ্রহণে এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হুসেইন।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, রাণীনগর উপজেলার কাশিমপুর ডাঙ্গাপাড়া এলাকায় ‘বাংলাদেশ সিট কোম্পানি’ প্রো. মো. জালাল সরদার নামক সাইনবোর্ড লাগিয়ে কারখানা খুলে অবৈধভাবে নকল সার, নিম্নমানের বিপুল পরিমাণ কীটনাশক তৈরি করে মজুদ ও প্যাকেটজাত করে নওগাঁসহ পার্শ্ববর্তী বিভিন্ন জেলায় বাজারজাত করে আসছে।

প্রতিষ্ঠানটি বিপুল পরিমাণ অননুমোদিত নিম্নমানের কীটনাশক সার বাজারজাতকরণের জন্য অবৈধভাবে মজুদ রেখেছে। গোয়েন্দা তথ্যে ভিত্তিতে ও অংশগ্রহণে মঙ্গলবার দুপুরে ওই কারখানায় উপজেলা প্রশাসন এবং উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তার সমন্বয়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হুসেইন বলেন, এ ঘটনায় ওই কারখানার মালিক অসাধু ব্যবসায়ী জালাল সরদারকে ৪০ হাজার টাকা জরিমানা করে আদায় করা হয়েছে।

সূত্র: যুগান্তর
আইএ/ ০৫ অক্টোবর ২০২২

Back to top button