ক্রিকেট

বিশ্বকাপে অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ডের গ্রুপে বাংলাদেশ

আবুধাবি, ৩ অক্টোবর – নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়া, নিউ জিল্যান্ডের গ্রুপে পড়েছে বাছাই পর্বে চ্যাম্পিয়ন হওয়া বাংলাদেশ। ১ নম্বর গ্রুপের বাকি দুই দল দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা।

দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠেয় মেয়েদের বৈশ্বিক আসরের গ্রুপিং ও সূচি সোমবার প্রকাশ করেছে আইসিসি। গ্রুপ দুইয়ে ইংল্যান্ড, ভারত, ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের সঙ্গী বাছাই পেরিয়ে আসা আয়ারল্যান্ড।

১০ দলের এই টুর্নামেন্টের ম্যাচগুলো হবে কেপ টাউন, পার্ল ও গেবেখায়। দুই সেমি-ফাইনাল ও ফাইনাল হবে কেপ টাউনে।

স্বাগতিক দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে আগামী ১০ ফেব্রুয়ারি পর্দা উঠবে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসরের। বাংলাদেশ প্রথম মাঠে নামবে ১২ ফেব্রুয়ারি, কেপ টাউনে শ্রীলঙ্কার বিপক্ষে।

গেবেখায় পাঁচ বারের শিরোপাজয়ী অস্ট্রেলিয়ার বিপক্ষে নিগার সুলতানারা খেলবে ১৪ ফেব্রুয়ারি। তাসমান সাগর পাড়ের আরেক দেশ নিউ জিল্যান্ডের মুখোমুখি হবে তারা ২৭ ফেব্রুয়ারি। গ্রুপ পর্বে তাদের শেষ লড়াই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে, ২১ ফেব্রুয়ারি। বাংলাদেশের শেষ দুই ম্যাচই হবে কেপ টাউনে।

দুই গ্রুপ থেকে শীর্ষ চার দল জায়গা করে নেবে সেমি-ফাইনালে। ম্যাচ দুটি হবে ২৩ ও ২৪ ফেব্রুয়ারি। ২৬ ফেব্রুয়ারি মাঠে গড়াবে ফাইনাল। নক-আউট পর্বের তিন ম্যাচের জন্যই রাখা হয়েছে রিজার্ভ ডে।

সূত্র: বিডিনিউজ
আইএ/ ৩ অক্টোবর ২০২২

Back to top button