ক্রিকেট

পাকিস্তানের কাছে বড় হার বাংলাদেশের মেয়েদের

সিলেট, ৩ অক্টোবর – ব্যাটিংয়ে নেমে টাইগ্রেসদের কোনো সুযোগ না দিয়েই ম্যাচ জিতে নিয়েছে পাকিস্তানের মেয়েরা। সোমবার (৩ অক্টোবর) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে পাকিস্তান নারী দলের কাছে ৯ উইকেটের বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশের মেয়েরা।

টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৭০ রানের সংগ্রহ পায় নিগার সুলতানা জ্যোতির দল। জবাব দিতে নেমে ৪৬ বল আগেই জয় পেয়েছে লঙ্কানরা।

ব্যাট করতে নেমে প্রথম ওভারেই উদ্বোধনী ব্যাটার শামীমা সুলতানাকে হারায় বাংলাদেশ। ৫ বলে ১ রান করে একদম সোজা বলে আউট হয়ে যান তিনি। এরপর আরেক উদ্বোধনী ব্যাটার ফারজানা হক ৭ বলে ১ রান করে আউট হন সাদিয়া ইকবালের স্পিনে। ইনিংসের পঞ্চম ওভারে এসে দলের হয়ে প্রথম বাউন্ডারি হাঁকান নিগার সুলতানা জ্যোতি। পরের ওভারেই অবশ্য মেডেন দেন লতা মণ্ডল। তবে জ্যোতিকে সঙ্গে নিয়ে দলকে বাঁচানোর চেষ্টা করছিলেন তিনি। কিন্তু নবম ওভারে এসে নিদা ধারের বলে আউট হয়ে যান তিনি। ১৯ বল খেলে ১২ রান করেন এই ব্যাটার।
জ্যোতির সঙ্গী হন সালমা খাতুন। কিন্তু এর মধ্যে ফিরে যান টাইগ্রেস অধিনায়কও। ৩০ বল খেলে ২ চারে ১৭ রান করেন তিনি। তার বিদায়ের পর বাংলাদেশকে এগিয়ে নেন সালমা খাতুন। শেষ অবধি অপরাজিত থেকে ২ চারে ২৯ বলে ২৪ রান করেন তিনি। পাকিস্তানের পক্ষে দুই উইকেট করে নেন ডিয়ানা বেগ ও নিদা ধার।

জবাব দিতে নেমে শুরু থেকেই আক্রমণাত্মক শুরু করে পাকিস্তান। ৪৯ রানের উদ্বোধনী জুটি পায় তারা। ১৯ বলে ১৪ রান করা মুনিবা আলীকে আউট করেন সালমা খাতুন। বোলিংয়ে বাংলাদেশের একমাত্র সাফল্য এটিই।

এরপর সিধরা আমিন ও অধিনায়ক বিসমাহ মারুফ মিলে দলকে লক্ষ্যে পৌঁছে দেন। ৪ চারে ৩৫ বলে ৩৬ রান করেন সিধরা, ২০ বলে ১২ রান আসে বিসমাহর ব্যাট থেকে।

সূত্র: বিডি প্রতিদিন
আইএ/ ৩ অক্টোবর ২০২২

Back to top button