জাতীয়

অশুভ চক্র বোঝাতে চায় আ. লীগের হাতে মাইনোরিটি নিরাপদ নয়

ঢাকা, ২ অক্টোবর – বাইরে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, হিন্দুদের ওপর হামলা করে আওয়ামী লীগকে দোষী বানাতে চায় একটা অশুভ চক্র। রবিবার (২ অক্টোবর) সকালে রামকৃষ্ণ মিশন মঠে শারদীয় দুর্গোৎসবের অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, পূজা কমিটি জানিয়েছে সাম্প্রদায়িক হামলার বিচার হয় না।

কেন বিচার হবে না! বাংলাদেশে কত অপরাধীর বিচার শেখ হাসিনা করেছে। এমনকি নিজের দলের লোকেরাও জেলে আছে। যারা হিন্দুদের মন্দিরে বাড়ি-ঘরে-মণ্ডপে হামলা করে, যে পরিচয়ে হোক, এ দুর্বৃত্তদের ক্ষমা নেই। এদের বিচারের সম্মুখীন করতেই হবে সাম্প্রদায়িক সম্প্রীতির স্বার্থে।
তিনি বলেন, দেড় বছর পর জাতীয় সংসদ নির্বাচন। নির্বাচনকে সামনে রেখে একটা অশুভ চক্র হিন্দুদের ওপর অতর্কিত হামলা চালিয়ে ভারত সরকারকে জানিয়ে দিয়ে চায় কাজটা আওয়ামী লীগ করেছে, আওয়ামী লীগের হাতে মাইনরিটি নিরাপদ নয়। এটা মেসেজ দিতে চায়। এদের ব্যাপারে সতর্ক থাকতে হবে।

বিরোধী দলের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, শান্তিপূর্ণ নির্বাচন চান, শান্তিপূর্ণভাবে ধর্মকর্ম করতে দিন। সংলাপ করছেন করুন, সেটা আপনাদের নিজেদের ব্যাপার। দুর্গা উৎসব দশমী পর্যন্ত শন্তিপূর্ণভাবে সম্পন্ন করার ব্যাপারে সরকারি দলের পাশাপাশি বিরোধী দল—আপনাদেরও ভূমিকা আছে। আপনারাও দায়িত্বশীল ভূমিকা পালন করবেন।

সূত্র: কালের কন্ঠ
আইএ/ ২ অক্টোবর ২০২২

Back to top button