জাতীয়

আল্লাহ রহমতের চাদর দিয়ে শেখ হাসিনাকে রক্ষা করছেন: মতিয়া চৌধুরী

ঢাকা, ০১ অক্টোবর – বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী বলেছেন, সব ষড়যন্ত্র রুখে আল্লাহ্ নিজের রহমতের চাদর দিয়ে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রক্ষা করে চলেছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে শনিবার এক আলোচনা সভা ও দোয়া মাহফিল এবং কৃষকের মাঝে কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে বেগম মতিয়া চৌধুরী বলে অন্ধকার দূর হবে, বাংলাদেশে আলো বিচরণকারী হলো জননেত্রী শেখ হাসিনা। তার তাৎপর্য তিনি নিজেই। নেত্রীর স্বদেশ প্রত্যাবর্তনে আমাদের একটাই স্বপ্ন এবং উদ্দেশ্য ছিল- আমরা জননেত্রী শেখ হাসিনাকে এনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শূন্যতা পূরণ করব। বাঙালির বাঁধভাঙা কান্না এবং প্রকৃতির কান্নায় একাকার হয়ে সেদিন ঝড় উঠেছিল। জনগণ পাগলে মতো ছুটেছিল মানুষ সরকার-পুলিশ-বিএনপি-জামায়াত সন্ত্রাসীদের বাধা উপেক্ষা করে জন সমুদ্রে পরিণত হয়েছিল ঢাকার রাজপথ, বিমান বন্দর থেকে সর্বত্র।

তিনি বলেন, আল্লাহ্ নিজের রহমতের চাদরে শেখ হাসিনাকে রক্ষা করে চলেছেন। ২১ শে আগস্ট সহ এখনো আওয়ামী লীগ নেতাকর্মীরা বুলেট-বোমা উপেক্ষা করে নেত্রীর সুরক্ষায় প্রাচীর হয়ে অবস্থান করছে।

বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, শেখ হাসিনা আলোকবর্তিকা হিসেবে আবির্ভূত হয়েছেন। মানুষের অধিকার আদায়ে প্রান্তিক জনগোষ্ঠীকে জাগরিত করে দীর্ঘ লড়াই সংগ্রামের মাধ্যমে স্বৈরাচার সরকারের পতন করে বাংলাদেশকে একটি অসাম্প্রদায়িক ও উন্নয়নের রোল মডেল হিসেবে বিশ্ব দরবারে প্রতিষ্ঠিত করেন।

তিনি অভিযোগ করে বলেন, বিএনপি-জামায়াত বাংলাদেশকে পাকিস্তানি ভাবাদর্শে একটি সাম্প্রদায়িক বাংলাদেশ গঠন করতে চায়। পাকিস্তানপ্রেমী মির্জা ফখরুল এবং তারেক জিয়ারা বাংলাদেশকে পাকিস্তান বানানোর ষড়যন্ত্র শুরু করেছে। আমরা ১৬ কোটি মানুষ এবং আওয়ামী লীগের সব সংগঠনকে সাথে নিয়ে এই ষড়যন্ত্রের মোকাবিলা করব।

কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দের সভাপতিত্বে সভা সঞ্চলনা করেন কৃষক লীগের সাধারণ সম্পাদক অ্যাড. উম্মে কুলসুম স্মৃতি এমপি। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কৃষক লীগের সহ-সভাপতি শরীফ আশরাফ আলী, শেখ মো. জাহাঙ্গীর আলম, এস.এম আকবর আলী চৌধুরী, হোসনে আরা এমপি, কৃষিবিদ ড. নজরুল ইসলাম, মো. আবুল হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক বিশ্বনাথ সরকার বিটু, অ্যাড. শামীমা শাহরিয়ার এমপি, সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ ড. মুহাম্মদ হাবিবুর রহমান মোল্লা, নূরে আলম সিদ্দিকী হক, অধ্যাপক নাজমুল ইসলাম পানু, অর্থ সম্পাদক আলহাজ্ব মো. নাজির মিয়া, আইন সম্পাদক অ্যাড. জহির উদ্দিন লিমন, দপ্তরসম্পাদক রেজাউল করিম রেজা প্রমুখ।

সভা শেষে প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া মাহফিল এবং কৃষকের মাঝে কৃষি উপকরণ বিতরণ করেন।

সূত্র: ঢাকাটাইমস
আইএ/ ০১ অক্টোবর ২০২২

Back to top button