চট্টগ্রাম

নগরের দুর্গাপূজায় চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা : সিএমপি কমিশনার

চট্টগ্রাম, ৩০ সেপ্টেম্বর – চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কমিশনার কৃষ্ণ পদ রায় বলেছেন, শারদীয় দুর্গাপূজাকে ঘিরে চার স্তরের নিরাপত্তা নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বৃহস্পতিবার দুইটি পূজামণ্ডপ পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ তথ্য জানান তিনি।

এদিন খুলশী থানার লালখান বাজারে সনাতন সমাজকল্যাণ সংঘ পূজামণ্ডপ ও কোতোয়ালি থানার জে এম সেন হল পূজামণ্ডপ পরিদর্শন করেন সিএমপি কমিশনার।

তিনি বলেন, চট্টগ্রাম মহানগরী এলাকার ২৬৬টি স্থানে শারদীয় দুর্গাপূজা উদযাপনের আয়োজন করা হয়েছে। এই ২৬৬টি মণ্ডপ ঘিরে সিএমপির নিরাপত্তা পরিকল্পনা প্রণয়ন করা হয়েছে। নিয়মিত পোশাকের পুলিশ সদস্যদের পাশাপাশি স্ট্রাইকিং রিজার্ভ ফোর্স, সোয়াত, বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা দায়িত্ব পালন করেবেন। এছাড়াও থাকবে গোয়েন্দা পুলিশ সদস্যরা। সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে নেওয়া হয়েছে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা।

তিনি বলেন, প্রতিটি মণ্ডপ ঘিরেই জাতি ধর্ম নির্বিশেষে একটি শৃঙ্খলা কমিটি গঠন করা হয়েছে। নারী ও পুরুষ দর্শনার্থীদের প্রবেশের ক্ষেত্রে পৃথক গেটের ব্যবস্থা, সিসিটিভি ক্যামেরা স্থাপন, পর্যাপ্ত পরিমাণে ভলান্টিয়ার রাখা ইত্যাদি কার্যক্রমের মাধ্যমে সার্বিক শৃঙ্খলা বজায় রাখতে হবে।

পুলিশ কমিশনার বলেন, এবার পূজাকে কেন্দ্র করে সুনির্দিষ্ট কোনও হুমকি নেই। কিন্তু আমরা যেকোনও খারাপ পরিস্থিতি মোকাবিলার জন্য প্রস্তুত। গতবার জে এম সেন হলে হামলায় জড়িত ৭৬ জনকে গ্রেফতার করা হয়েছিল। বর্তমানে তারা জামিনে চলে এসেছে। চট্টগ্রামে গত বছর দুর্গাপূজার মণ্ডপে হামলার যেসব আসামি জামিনে রয়েছে, তারা নজরদারিতে আছে।

তিনি বলেন, পতেঙ্গা সমুদ্র সৈকতসহ ৯টি স্থানে এ বছর প্রতিমা বিসর্জনের দিনে আলাদা নিরাপত্তা পরিকল্পনা করা হয়েছে। সন্ধ্যা ৬টার মধ্যে প্রতিমা বিসর্জন শেষ করতে হবে।

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সিএমপি কমিশনারের সঙ্গে নগর পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) মোস্তাফিফুর রহমান, অতিরিক্ত উপ কমিশনার (দক্ষিণ) নোবেল চাকমা, কোতোয়ালী জোনের সহকারী কমিশনার মুজাহিদুল ইসলাম, কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) জাহিদুল কবির, মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি আশীষ ভট্টাচার্যসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সূত্র: বাংলা ট্রিবিউন
আইএ/ ৩০ সেপ্টেম্বর ২০২২

Back to top button