উত্তর আমেরিকা

যুক্তরাষ্ট্রের স্কুলে ফের গুলির ঘটনা, গুলিবিদ্ধ ৬

ওয়াশিংটন, ২৯ সেপ্টেম্বর – আবারও গুলি চালনার ঘটনা ঘটল যুক্তরাষ্ট্র স্কুলে। বুধবার ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের বৃহত্তম শহর অকল্যান্ডের একটি স্কুল চত্বরে গুলি চালানোর ঘটনা ঘটেছে। সেই ঘটনায় ৬ জন গুলিবিদ্ধ হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। তাদের মধ্য়ে ২ জনের অবস্থা আশঙ্কাজনক। স্থানীয় হাসপাতালে তাদের চিকিৎসা চলছে।

বৃহস্পতিবার নিউ ইয়র্ক টাইমসের প্রতিবেদন এই তথ্য পাওয়া যায়।

পুলিশ জানিয়েছে, ইস্ট ওকল্যান্ড স্কুল কমপ্লেক্সের চারটি প্রোগ্রামের মধ্যে একটি রুডসডেল নিউকামার হাই স্কুলের সামনে এই ঘটনা ঘটে। আহতদের সকলেরই বয়স ১৮ বা তার বেশি। তবে তারা ওই স্কুলের ছাত্র কি না তা নিশ্চিতভাবে জানায়নি পুলিশ। তাই আহতদের মধ্যে স্কুলকর্মী বা পথচারীও থাকতে পারেন। তবে এই ঘটনায় এখনও ধরা পড়েনি। পুলিশ জানিয়েছে, বন্দুকধারীর খোঁজে অভিযান চালানো হচ্ছে।

অকল্যান্ড পুলিশ দফতরের সহকারী প্রধান ড্যারেন অ্যালিসন জানিয়েছেন, স্থানীয় সময় দুপুর ১২:৪৫ নাগাদ গুলি চালনা শুরু হয়। সে সময় স্কুলে প্রায় ১০০ শিক্ষার্থী উপস্থিত ছিলো বলে জানান তিনি। তবে বন্দুকধারী কাউকে লক্ষ্য করে গুলি চালিয়েছে না এলোপাথারি গুলি চালিয়েছে সে ব্যাপারে এখনও নিশ্চিত নয় অকল্যান্ড পুলিশ।

যুক্তরাষ্ট্রের স্কুলে এর আগেও হামলা হয়েছে। তবে বিগত ১০ বছরে যেসব হামলা হয়েছে, সেগুলোর মধ্যে অন্যতম টেক্সাসের হামলা যেখানে ১৯ শিক্ষার্থীসহ ২১ নিহত হয়। তবে অকল্যান্ডে গত বছরের তুলনায় তা ২৩ শতাংশ কমেছে বলে জানিয়েছে সেখানকার পুলিশ। গত বছর ৪৬৫টি গুলিচালনার ঘটনা ঘটেছিল। এ বছর তা ঘটেছে ৩৬০টি।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ২৯ সেপ্টেম্বর ২০২২

Back to top button