উত্তর আমেরিকা

মেক্সিকোতে বন্দুক হামলায় ৬ পুলিশ নিহত

মেক্সিকো সিটি, ২৯ সেপ্টেম্বর – মেক্সিকোর উত্তরাঞ্চলে বন্দুকধারীদের হামলায় ৬ পুলিশ কর্মকর্তা নিহত হয়েছে। স্থানীয় সময় বুধবার ওই হামলার ঘটনা ঘটে। দেশটিতে মাদক পাচারের রুট নিয়ে প্রতিদ্বন্দ্বী গোষ্ঠীগুলোর মধ্যে চলমান সংঘাতের মধ্যেই এই হামলার ঘটনা সামনে এলো। খবর এএফপির।

জ্যাকেটেকাস রাজ্য সরকার জানিয়েছে, ক্যালেরা ডি ভিক্টর রোজালেস স্পোর্টস সেন্টারে প্রশিক্ষণে অংশ নেওয়ার সময় পাঁচ কর্মকর্তা গুলিবিদ্ধ হন।

এক বিবৃতি অনুযায়ী, ঘটনাস্থলে পৌঁছানোর পর আইনশৃঙ্খলা বাহিনীর আরও দুই কর্মকর্তা গুলিবিদ্ধ হন। এতে ঘটনাস্থলেই একজনের মৃত্যু হয়।

জ্যাকেটেকাসের গভর্নর ডেভিড মনরেল এই ‌‘কাপুরুষোচিত হামলা’র নিন্দা জানিয়েছেন। তিনি হতাহতদের পরিবার, বন্ধু এবং সহকর্মীদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছেন।

গত কয়েক বছর ধরেই জ্যাকেটেকাসে সহিংসতার ঘটনা বেড়ে গেছে। এর পেছনে বিশেষজ্ঞরা যুক্তরাষ্ট্রে লাভজনক মাদক চোরাচালানের রুট নিয়ন্ত্রণের জন্য সিনালোয়া এবং জালিস্কো নিউ জেনারেশন কার্টেলের মধ্যে চলমান সংঘাতকে দায়ী করেছেন।

এর আগে চলতি বছরের জানুয়ারিতে জ্যাকেটেকাসে রাজ্যের রাজধানীতে গভর্নরের প্রাসাদের সামনে পরিত্যক্ত একটি গাড়ি থেকে ১০টি মৃতদেহ উদ্ধার করা হয়।

২০০৬ সালে সরকার মাদক পাচারের বিরুদ্ধে লড়াই করতে সেনাবাহিনী মোতায়েন করে। সে সময় থেকে এখন পর্যন্ত ৩ লাখ ৪০ হাজারের বেশি মানুষ নিহত হয়েছে।

সূত্র: জাগোনিউজ
আইএ/ ২৯ সেপ্টেম্বর ২০২২

Back to top button