শিক্ষা

যৌন হয়রানির অভিযোগে শাবির ৭ শিক্ষার্থী বহিষ্কার

সিলেট, ২৮ সেপ্টেম্বর – যৌন হয়রানির অভিযোগ প্রমাণিত হওয়াই সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পৃথক তিন ঘটনায় ২ শিক্ষার্থীকে দুই বছর এবং ৫ শিক্ষার্থীকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে।

বুধবার (২৮ সেপ্টেম্বর) বিকালে ভার্চুয়ালি অনুষ্ঠিত সিন্ডিকেটের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

বহিষ্কৃতরা হলেন- যৌন হয়রানির অভিযোগ প্রমানিত হওয়াই ফরেস্ট্রি এন্ড এনভাইরনমেন্টাল সায়েন্স বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী মো. আরিফুল ইসলাম ও মো. জায়েদ ইকবাল তানিমকে দুই বছরের জন্য বহিষ্কার করা হয়েছে। এছাড়া লোকপ্রশাসন বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী সুমন দাস, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী সৈয়দ মুস্তাকিম সাকিব, ফরেস্ট্রি এন্ড এনভাইরনমেন্টাল সায়েন্স বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী মো. ইমাম হোসেন ইমরান, মো. রিফাত হোসেন ও মো. বিশাল আলীকে ১ বছরের জন্য বহিষ্কার করা হয়েছে।
বহিষ্কারের বিষয়ে একাধিক সিন্ডিকেট সদস্য জানান, বিভিন্ন সময়ে যৌন হয়রানির অভিযোগ প্রমানিত হওয়াই তাদেরকে এ শাস্তি দেওয়া হয়েছে। বহিষ্কার থাকাকালীন তারা আবাসিক হলে অবস্থান করতে পারবে না এবং ক্যাম্পাসে প্রবেশ করতে পারবে না বলেও সিদ্ধান্ত হয়েছে। ২৯ সেপ্টেম্বর থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে সিদ্ধান্ত হয়েছে বলে জানান তারা।

সূত্র: বিডি-প্রতিদিন
আইএ/ ২৮ সেপ্টেম্বর ২০২২

Back to top button