জাতীয়

বিদ্রোহী প্রার্থী হয়ে দলীয় পদ হারালেন আওয়ামী লীগ নেতা

শেরপুর, ২৮ সেপ্টেম্বর – জেলা পরিষদ নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় শেরপুর আওয়ামী লীগের সকল স্তরের পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে শেরপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির রুমানকে।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) রাতে সংগঠনের দপ্তর সম্পাদক আব্দুল্লাহ আল মামুন এবং উপ-দপ্তর সম্পাদক বিনয় কুমার সাহা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়। এছাড়া ওই প্রেস বিজ্ঞপ্তির কপি উপ-দপ্তর সম্পাদক তার সামাজিক যোগাযোগ মধ্যম ফেসবুক ওয়াল থেকেও পোস্ট করেছেন।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, মঙ্গলবার বিকেলে জেলা শহরের মাধবপুর এলাকার উৎসব কমিউনিটি সেন্টারে আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় আগামী ১৭ অক্টোবর অনুষ্ঠিতব্য জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট চন্দন কুমার পালের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হওয়ায় জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবীর রুমানকে গঠনতন্ত্রের ৪৭(১১) ধারা মোতাবেক বহিষ্কার হয়। সে অনুযায়ী শেরপুর আওয়ামী লীগসহ দলের সকল স্তরের পদ থেকে সর্বসম্মতিক্রমে তাকে অব্যাহতি দেয়া হলো।

এ বিষয়ে প্রতিক্রিয়া জানতে হুমায়ুন কবির রুমানের ব্যবহৃত মোবাইল নাম্বারে যোগাযোগ করার চেষ্ট করলেও তাকে ফোনে পাওয়া যায়নি।

প্রসঙ্গত, গত নির্বাচনে এডভোকেট চন্দন কুমার পালের বিরুদ্ধে একই পদে বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বীতা করে হুমায়ুন কবির রুমান জেলা পরিষদ চেয়ানম্যান নির্বাচিত হন। এর আগে রুমান শেরপুর পৌরসভার মেয়রের দায়িত্ব পালন করেন।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ২৮ সেপ্টেম্বর ২০২২

Back to top button