ক্রিকেট

সহজ জয়ে সিরিজ ঘরে তুলল বাংলাদেশ

আবুধাবি, ২৭ সেপ্টেম্বর – সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ও শেষটি ম্যাচে ৩২ রানে বড় জয় পেয়েছে বাংলাদেশ। এ জয়ে ২-০ ব্যবধানে সিরিজও ঘরে তুলল টাইগাররা।

মঙ্গলবার দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি বাংলাদেশ সময় রাত আটটায় শুরু হয়। যেখানে প্রথমে ব্যাট করা বাংলাদেশ নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৬৯ রান করে। জবাবে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ১৩৭ রান করতে পারে আমিরাত।

১৭০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ২৯ রানের মাথায় ৪ উইকেট হারায় আমিরাত। উইকেটের শুরুটা করেন স্পিনার নাসুম আহমেদ। চিরাগ সুরিকে তিনি নিজেই ক্যাচে ফেরান। এরপর আরেক ওপেনার মুহাম্মদ ওয়াসিমকে ব্যক্তিগত ১৮ রানে বিদায় করেন তাসকিন আহমেদ।

সপ্তম ওভারে বোলিংয়ে এসে বাজিমাত করেন মোসাদ্দেক হোসেন। পরপর দুই বলে তিনি আরিয়ান লাকড়া ও বৃত্তি অরবিন্দকে আউট করেন।

টস হেরে ব্যাটিং পায় টাইগাররা। উদ্বোধনী জুটিতে ২৭ রান যোগ করে আউট হন সাব্বির রহমান। এই সিরিজে দুই ম্যাচেই ব্যর্থ হলেন সাব্বির। এদিন ৯ বলে ১২ করে আরিয়ান লাকড়া বলে এলবি হন তিনি। তবে দারুণ খেলতে থাকা লিটন দাস বিদায় নেন আয়ান আফজাল খানের বলে কার্তিক মিয়াপ্পনের ক্যাচে। ২০ বলে ৪ টি চারে ২৫ রান করেন লিটন।

গত ম্যাচের নায়ক আফিফ হোসেন এদিনও দারুণ শুরু পান। আফজাল খানের দ্বিতীয় শিকার হয়ে অপ্রত্যাশিতভাবে বিদায় নেন। ফুলটস বল খেললে অসাধারণ ক্যাচে তাকে ফেরান মিয়াপ্পন। ১০ বলে দুটি চার ও একটি ছক্কায় ১৮ করেন আফিফ।

ওপেন করতে নামা মেহেদী হাসান মিরাজ দুর্দান্ত ব্যাটিং করেন। তবে হাফসেঞ্চুরির আক্ষেপ নিয়ে মাঠ ছাড়েন। সাবির আলীর বলে এলবি হওয়ার আগে ৩৭ বলে ৫টি চারের ৪৬ রান করেন। এটি টি-টোয়েন্টিতে তার ক্যারিয়ার সেরা ইনিংস। মোসাদ্দেক হোসেন ইনিংস বড় করতে পারেননি তবে দারুণ ব্যাটিং করেছেন। ২২ বলে ২টি চার ও একটি ছক্কায় ২৭ করে মিয়াপ্পনের শিকার হন।

ইয়াসির আলী ১৩ বলে একটি চার ও সমান ছক্কায় ২১ রানে অপরাজিত থাকেন। অন্যপ্রান্তে অধিনায়ক নুরুল হাসান সোহান। ১০ বলে একটি চার ও সমান ছক্কায় ১৯ রানের হার না মানা ইনিংস খেলেন।

আমিরাত বোলারদের মধ্যে ২টি উইকেট পান আফজাল খান।

সূত্র: আমাদের সময়
আইএ/ ২৭ সেপ্টেম্বর ২০২২

Back to top button