জানা-অজানা

মাথায় নারকেল ভাঙার বিশ্বরেকর্ড

নানচাক দিয়ে মানুষের মাথার ওপর সবচেয়ে বেশি নারকেল ভাঙার বিশ্বরেকর্ড গড়েছেন ভারতের মার্শাল আর্ট শিক্ষক কেভি সাইদালাভি। গত ২৭ ফেব্রুয়ারি কেরালার মুদুরে এই রেকর্ড গড়েছেন তিনি। নানচাক দিয়ে মাত্র এক মিনিটে ৪২টি নারকেল ভেঙে গিনেস বুকে নাম লিখিয়েছেন সাইদালাভি।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের ফেসবুক পেজে প্রকাশিত একটি ভিডিওতে দেখা যায়, সবুজ মাঠের ভেতর বৃত্তাকারভাবে বসে রয়েছেন ছয় ব্যক্তি। তাদের সবার মাথার ওপর ছাল ছাড়ানো নারকেল রাখা। প্রত্যেকের সামনে রয়েছে আরও সাত-আটটি নারকেল।

সময় শুরু হতেই ওই ভারতীয় মার্শাল আর্টিস্ট ঘুরে ঘুরে নানচাক দিয়ে একের পর এক নারকেল ভাঙতে থাকেন। একটি নারকেল ভাঙা হতেই বসে থাকা ব্যক্তি তার মাথার ওপর আরেকটি নারকেল সাজিয়ে রাখেন।

এভাবে মাত্র এক মিনিটে মোট ৪২টি নারকেল ভাঙেন কেভি সাইদালাভি। আর তাতেই পেয়ে যান এক মিনিটে নানচাক দিয়ে মাথার ওপর সবচেয়ে বেশি নারকেল ভাঙার বিশ্বরেকর্ডের স্বীকৃতি।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের ফেসবুক পোস্ট থেকে জানা যায়, রেকর্ড গড়ার চেষ্টায় ভাঙা নারকেলের টুকরোগুলো মানুষদের খাওয়ার জন্য দিয়ে দেওয়া হয়। আর কিছু রাখা হয় নারকেল তেল বানানোর জন্য।

সাইদালাভির অবশ্য জন্য এ ধরনের বিশ্বরেকর্ড নতুন কিছু নয়। এর আগে ৩০ সেকেন্ডে সর্বোচ্চ সংখ্যক আনারস কেটে দুভাগ করা, পা দিয়ে ৩০ সেকেন্ডে সর্বোচ্চ সংখ্যক পাইন বোর্ড ভাঙার বিশ্বরেকর্ড গড়েছেন তিনি।

গিনেসের তথ্যমতে, ৩০ সেকেন্ডে ৭৫টি আনারস কেটেছিলেন ভারতীয় মার্শাল আটিস্ট সাইদালাভি। আর খালি পা দিয়ে ভেঙেছিলেন ৩৬টি শক্ত পাইনবোর্ড।

এছাড়া, তিনটি তীক্ষ্ণ বর্শার ওপর উপুড় হয়ে শুয়ে পিঠের ওপর এক মিনিটে ৭৫টি সিমেন্ট ব্লক ভাঙার বিশ্বরেকর্ডও তার দখলে।

আইএ/ ২৭ সেপ্টেম্বর ২০২২

Back to top button