জাতীয়

সামনে কালো মেঘ আসছে: পরিকল্পনামন্ত্রী

ঢাকা, ২৭ সেপ্টেম্বর – পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, আওয়ামী লীগের সদস্য হিসেবে নয়, মন্ত্রী হিসেবে নয়- একজন বয়োজ্যেষ্ঠ নাগরিক হিসেবে বলছি, আমাদের সবাইকে পেশার বাইরে গিয়ে একটা বিষয় মনে রাখতে হবে। সেটি হলো সামনে কালো মেঘ আসছে, যা আমাদের সব অর্জন নষ্ট করতে পারে।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ডিজিটাল ট্রান্সফরমেশন কনটেন্ট মার্কেটিং ও নিউজ ডিস্ট্রিবিউশনে উদ্ভাবনী চর্চার স্বীকৃতি হিসেবে বাংলাদেশে প্রথমবারের মতো অ্যাওয়ার্ড দিয়েছে দারাজ। এতে বাংলাদেশ মিডিয়া ইনোভেশন অ্যাওয়ার্ডস-২০২২ পেয়েছে দৈনিক যুগান্তর। এছাড়া যমুনা টেলিভিশনসহ বিভিন্ন ক্যাটাগরিতে মোট ২০টি মিডিয়া প্রতিষ্ঠান এ অ্যাওয়ার্ড পেয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিকল্পনামন্ত্রী। বিশেষ অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। বক্তব্য দেন দারাজ বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মোস্তাহিদুল হক এবং চিফ করপোরেট অ্যাফেয়ার্স অফিসার এএইচএম হাসিনুল কুদ্দুস। অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন শিল্পী খৈয়াম সানু সন্ধি।

প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী বলেন, ক্ষমতার লোভে নয়, হৃদয় থেকে বলছি সবাইকে সতর্ক থাকতে হবে। প্রধানমন্ত্রী পরিবর্তন ও আধুনিকতায় বিশ্বাসী। কিন্তু সেটি নিজের আত্মপরিচয়ের বিনিময়ে নয়। বাংলাদেশের আজকে যে পরিবর্তন তার প্রধান কান্ডারিই হচ্ছেন প্রধানমন্ত্রী। এই উন্নয়নকে এগিয়ে নিতে হবে।

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেন, আমরা ট্রান্সফরমেশনের মধ্যদিয়ে যাচ্ছি। এর মধ্যে যারা পরিবর্তনকে এগিয়ে নিচ্ছে তাদের সম্মানিত করার এ উদ্যোগ প্রশংসার। ডিজিটাল মার্কেটপ্লেস নিয়ে নেতিবাচক সংবাদের বাইরে গিয়ে দারাজ যে ইতিবাচক ধারা সূচনা করেছে এটি অব্যাহত রাখতে হবে। সত্যিকারে যারা অপরাধী তারা শাস্তি পাক, কিন্তু যারা প্রকৃত ভালো ই-কমার্স করছে তাদেরকে উৎসাহ দিতে হবে। তিনি আরও বলেন, শেখ হাসিনার সরকার বিনোদন ও সংবাদ আড়াল করে না। তবে বিনোদনের ক্ষেত্রে আমরা অসম প্রতিযোগিতার মধ্য দিয়ে যাচ্ছি। এই চ্যালেঞ্জ মোকাবিলা করতে হবে।

অনুষ্ঠানে যুগান্তরের পক্ষে অ্যাওয়ার্ড গ্রহণ করেন সিনিয়র জেনারেল ম্যানেজার (মার্কেটিং) আবুল খায়ের চৌধুরী এবং ডিজিটাল মার্কেটিং ইনচার্জ এস কে শাকিল। বেস্ট টিভি প্রোগ্রাম এন্টারটেইনমেন্ট ক্যাটাগরিতে পেয়েছে যমুনা টিভি। এছাড়া অ্যাওয়ার্ড পেয়েছে- দ্য বিজনেম স্টান্ডার্ড, ঢাকা ট্রিবিউন, আইস বিজনেস টাইমস, আইস টুডে, দৈনিক সমকাল, দীপ্ত টিভি, চরকি, সময় টিভি, ডিবিসি নিউজ, দুরন্ত টিভি, এটিএন বাংলা, একাত্তর মিডিয়া লিমিটেড, ইনডিপেনডেন্ট টিভি, বাংলাদেশ টেলিভিশন, চ্যানেল আই, ইত্তেফাক ও ডেইলি স্টার।

সূত্র: জাগোনিউজ
আইএ/ ২৭ সেপ্টেম্বর ২০২২

Back to top button