জাতীয়

ঢাবিতে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা

ঢাকা, ২৭ সেপ্টেম্বর – ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে যাওয়া নবগঠিত ছাত্রদলের বিশ্ববিদ্যালয় শাখা কমিটির সদস্যদের ওপর হামলার ঘটনা ঘটেছে। হামলায় ছাত্রদলের অন্তত ২০ নেতাকর্মী আহত হয়েছেন। হামলায় ছাত্রলীগের নেতার্মীরা জড়িত বলে অভিযোগ আছে।

মঙ্গলবার বিকাল সাড়ে ৪টার দিকে এফ রহমান হলের সামনে এ ঘটনায় ঘটে।

ছাত্রদলের নেতার্মীরা জানান, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে সাক্ষাৎ করতে তরুণ চত্বর থেকে মিছিল নিয়ে তারা এফ রহমান হলের সামনে পৌঁছান। এসময় ছাত্রলীগের নেতাকর্মীরা রড লাঠি নিয়ে এলোপাতাড়ি হামলা চালান।

ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের ১নং যুগ্ম সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব জানান, হামলায় ২০ জন নেতাকর্মী রক্তাক্ত হয়েছেন। তাদেরকে ইসলামী ব্যাংক সেন্ট্রাল হসপাতালসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ভিসির সঙ্গে সাক্ষাতের জন্য ছাত্রদলের নতুন কমিটির সোমবার সকাল ১০টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রবেশ করার কথা ছিল। কিন্তু খবর পেয়ে আগে থেকেই বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন প্রবেশমুখে অবস্থান নেন ছাত্রলীগ নেতাকর্মীরা। পরে ছাত্রদল তাদের ক্যাম্পাসে আসার সিদ্ধান্ত স্থগিত করে। মঙ্গলবার পুনরায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে সাক্ষাৎতের কর্মসূচি ঘোষণা করে ছাত্রদল। ছাত্রলীগও নিকটতম সময়ে পাল্টা কর্মসূচি ঘোষণা করে। দুই প্রতিদ্বন্দ্বিতা ছাত্র সংগঠনের এমন পাল্টাপাল্টি অবস্থানে দিনভর ক্যাম্পাসে থমথমে পরিবেশ বিরাজ করছিল, যা বিকালে হামলা ও সংঘর্ষে রূপ নেয়।

সূত্র: ঢাকাটাইমস
আইএ/ ২৭ সেপ্টেম্বর ২০২২

Back to top button