জাতীয়

আ.লীগ-বিএনপি দেশে একনায়কতন্ত্র চালু করেছে: জিএম কাদের

ঢাকা, ২৭ সেপ্টেম্বর – আওয়ামী লীগ ও বিএনপি দেশে গণতন্ত্রের নামে একনায়কতন্ত্র প্রতিষ্ঠা করেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর বনানীতে তার কার্যালয়ে এ মন্তব্য করেন তিনি।

জিএম কাদের বলেন, বাংলাদেশে এখন আর গণতন্ত্র নেই। আওয়ামী লীগ ও বিএনপি বারবার সংবিধান সংশোধন করে গণতন্ত্রের নামে একনায়কতন্ত্র প্রতিষ্ঠা করেছে।

তিনি আরও বলেন, সব ক্ষমতা এখন এক ব্যক্তির হাতে কুক্ষিগত। দলীয়করণের মাধ্যমে বৈষম্য সৃষ্টি করা হয়েছে দেশে। সাধারণ মানুষের জন্য চিকিৎসা নেই, বেকারদের কাজের নিশ্চয়তা নেই।

দেশের নির্বাচনী ব্যবস্থা বিধ্বস্ত হয়ে পড়েছে উল্লেখ করে জিএম কাদের বলেন, মানুষ দেশ পরিচালনার জন্য প্রতিনিধি নির্বাচন করতে পারছে না। প্রতিনিধি পরিবর্তন করতে পারছে না সাধারণ মানুষ। মেধাবী ও যোগ্যতা সম্পন্ন মানুষ কোথাও স্থান পাচ্ছে না।

মেধাহীন, দুর্নীতিবাজ আর অসৎ মানুষ দিনে দিনে আরও ওপরে উঠছে বলে উল্লেখ করেন জাপা চেয়ারম্যান।

তিনি বলেন, দেশের কোথাও জবাবদিহিতা নেই। জবাবদিহিতা না থাকার কারণে দেশের প্রতিটি ক্ষেত্রে অনিয়ম ও দুর্নীতি প্রতিষ্ঠিত হয়েছে। দুষ্টের দমন আর শিষ্টের পালন নেই কোথাও। দেশে এখন দুষ্টের পালন আর শিষ্টের দমন চলছে।

সূত্র: জাগোনিউজ
আইএ/ ২৭ সেপ্টেম্বর ২০২২

Back to top button