জাতীয়

পিরোজপুরে বঙ্গমাতা সেতুতে মালবোঝাই জাহাজের ধাক্কা

পিরোজপুর, ২৭ সেপ্টেম্বর – বরিশাল-খুলনা মহাসড়কের পিরোজপুরের কচা নদীর ওপর নির্মিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব অষ্টম বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর পিলারে এমভি জামান-২ নামে একটি মালবাহী জাহাজ ধাক্কা দিয়েছে। গতকাল সোমবার রাত সাড়ে ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

এ সময় সেতুর উপর থাকা লোকজনের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়। কেউ কেউ পিলারে ধাক্কা দেয়ার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেছেন।

ঘটনার প্রত্যক্ষ্যদর্শী পিরোজপুর সদর উপজেলার কুমিরমারা এলাকার বাসিন্দা জান্নাতুল ফেরদৌস জানান, রাতে কয়েকজন মিলে সেতুতে ঘুরতে যান। সাড়ে আটটার দিকে তারা সেতুর মাঝ বরাবার ছিলেন। এ সময় সেতুর উত্তর প্রান্তের নদীর অংশ থেকে মালবাহী জাহাজ এমভি জামান-২ মাঝ বরাবর একটি পিয়ারে ধাক্কা দিয়ে দক্ষিণ দিকে ভান্ডারিয়া- মঠবাড়িয়ার দিকে চলে যায়। এ সময় বিকট শব্দ হয়।

পিরোজপুর সড়ক বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী মো. ওয়াহেদুজ্জামানের সঙ্গে এ বিষয়ে রাতে যোগাযোগ করা হলে তিনি লঞ্চযোগে ঢাকায় যাচ্ছেন বলে জানান। খোঁজ নিয়ে ব্যবস্থা নেবেন বলেও জানান।

পিরোজপুর সদর উপজেলার শারিকতলা-ডুমরিতলা ইউপি চেয়ারম্যান আজমীর হোসেন মাঝি বলেন, এমভি জামান-২ এর বঙ্গমাতা সেতুতে ধাক্কা দেয়ার ভিডিওটি আমি দেখেছি। আমি প্রশাসনের কাছে সেতুর নিরাপত্তা জোরদার করার দাবী জানাই।

গত ৪ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব অষ্টম বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর উদ্বোধন করেন। এদিন দিবাগত মধ্যরাতে সেতুটি যান চলাচলের জন্য খুলে দেয়া হয়।

৯৯৮ মিটার দৈর্ঘ্যের ও ১৩ দশমিক ৪০ মিটার প্রস্থের সেতুতে ১০টি পিয়ার ও ৯টি স্প্যান রয়েছে।

সূত্র: বণিক বার্তা
আইএ/ ২৭ সেপ্টেম্বর ২০২২

Back to top button