দক্ষিণ এশিয়া

অডিও ফাঁসে পাকিস্তানে তোলপাড়, যা বললেন ইমরান খান

ইসলামাবাদ, ২৬ সেপ্টেম্বর – পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ, তথ্যমন্ত্রী মরিয়ম নওয়াজ ও বিভিন্ন সরকারি কর্মকর্তাদের মধ্যে হওয়া কথোপকথনের কয়েকটি অডিও রেকর্ড সম্প্রতি ফাঁস হয়েছে।

একটি অডিওতে শোনা যায় মরিয়ম নওয়াজ প্রধানমন্ত্রী শাহবাজ শরীফকে বলছেন, তার মেয়ের জামাই একটি বিদ্যুৎ কেন্দ্রের জন্য ভারত থেকে যন্ত্রাংশ আনতে চান। তিনি সেটির ব্যবস্থা করে দেন।

তাছাড়া দেশটির নির্বাচন কমিশনার সিকান্দার সুলতান রাজার সঙ্গে প্রধানমন্ত্রী শাহবাজ শরীফের একটি অডিও ফাঁস হয়েছে।

এসব অডিও ফাঁসের বিষয়ে সোমবার লাহোরে একটি জনসভায় কথা বলেছেন সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান।

তিনি প্রধান নির্বাচন কমিশনার সম্পর্কে বলেছেন, সে হলো (শাহবাজ ও নওয়াজ) শরীফের বাড়ির গোলাম। নওয়াজ শরীফ তাকে বলছে, কাকে নির্বাচনে অযোগ্য ঘোষণা করতে হবে এবং কখন নির্বাচন আয়োজন করা হবে।

ইমরান খান আরও বলেন, যদি একটু লজ্জাও থাকে তাহলে প্রধান নির্বাচন কমিশনারকে এখনই পদত্যাগ করতে হবে। কিন্তু তার লজ্জা নেই। তাই তাকে পদত্যাগে বাধ্য করতে হবে।

তাছাড়া ভারত থেকে মরিয়ম নওয়াজের মেয়ের জামাইয়ের জন্য মেশিনারি আনার ব্যাপারেও কথা বলেন ইমরান খান। তিনি দাবি করেন, সরকারি টাকায় মরিয়ম নওয়াজের মেয়ের জামাইয়ের জন্য বিদ্যুৎ কেন্দ্র বানিয়ে দেবেন শাহবাজ শরীফ।

ইমরান খান এরপর একটি বিস্ফোরক মন্তব্য করেন। তিনি বলেছেন, এই অডিওগুলোই শেষ না। এরপর আরও অডিও আসতে যাচ্ছে।

সাবেক প্রধানমন্ত্রী বলেছেন, আমি শুনেছি আরেকটি অডিও ফাঁস হতে যাচ্ছে। যেখানে মরিয়ম তার বাবা নওয়াজ শরীফের কাছে বলছেন, আব্বাজি তোসখানা মামলায় ইমরান খানকে নির্বাচন থেকে অযোগ্য ঘোষণা করা হবে। এগুলো নিয়ে চিন্তার কোনো কারণ নেই। এ হলো নির্বাচন কমিশন।

এছাড়া অডিও ফাঁস নিয়ে কথা বলেছেন ইমরান খানের দলের লোক ও সাবেক মন্ত্রী ফাওয়াদ চৌধুরী। তিনি বলেছেন, যে হ্যাকার অডিও ফাঁস করেছে তার কাছে আরও অডিও আছে। কিন্তু সেগুলো যেন সে প্রকাশ না করে সেজন্য হ্যাকারের সঙ্গে দেনদরবার করছে সরকার।

সূত্র: যুগান্তর
আইএ/ ২৬ সেপ্টেম্বর ২০২২

Back to top button