জাতীয়

অনশন তুলে ক্যাম্পাসে ফিরে গেলেন ইডেনের বহিষ্কৃত নেত্রীরা

ঢাকা, ২৬ সেপ্টেম্বর – রাজধানীর ইডেন কলেজের বহিষ্কৃত ছাত্রলীগের পদধারী নেত্রীরা আমরণ অনশনের ঘোষণা দেওয়ার কয়েকঘণ্টা পরই অনশন তুলে ক্যাম্পাসে ফিরে গেছেন।

সোমবার (২৬ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টায় ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে অনশনের জন্য ঢোকেন ইডেন কলেজ ছাত্রলীগের বহিষ্কৃত ১২ নেত্রী। এ সময় গেটে গার্ডদের সঙ্গে কয়েক দফা ধাক্কাধাক্কি হয় নেত্রীদের। পরে তারা ভেতরে ঢোকেন।

বহিষ্কৃত সহসভাপতি সোনালি আক্তারের নেতৃত্বে ১২ জন ভেতরে দেড় ঘণ্টা অবস্থানের পর দুপুর দেড়টার দিকে আওয়ামী লীগের রাজনৈতিক কার্যালয় থেকে বের হয়ে আসেন।

এসময় সাংবাদিকরা অনশনের বিষয়ে জানতে চাইলে ইডেন কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌস বলেন, আমরা অনশন বাতিল করছি। আমাদের নতুন কোনো কর্মসূচিও নেই।

অনশন কেন বাতিল করলেন সাংবাদিকদের এমন প্রশ্নে তিনি কোনও উত্তর দেননি।রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগের ঊর্ধ্বতন কেউ ছিল কি না জানতে চাইলেও তারা কোনো উত্তর দেননি।

তাদের প্রথমে ঢুকতে বাধা দেয়া হয়, তবে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ব্যক্তিরা বাধা দেয়ার পরও কয়েকজন জোর করে কার্যালয়ে ঢুকে পড়েন। এর মধ্যেই দলীয় কার্যালয়ের গেট বন্ধ করে দেয়া হয়। পরে বাকিদের ভেতরে ঢুকতে দেয়া হয়।

এর আগে আমরণ অনশনে যাওয়ার পরিকল্পনার কথা জানিয়েছিলেন কলেজ ছাত্রলীগের বহিষ্কৃত ১ নম্বর সহসভাপতি সোনালি আক্তার। তিনি বলেছিলেন, সোমবার দুপুর থেকে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের সামনে অনশন শুরু হবে।

সূত্র: দেশ রূপান্তর
আইএ/ ২৬ সেপ্টেম্বর ২০২২

Back to top button