ঢালিউড

মায়ের ইচ্ছে পূরণ করতে প্রযোজনায় অপু বিশ্বাস

ঢাকা, ২৫ সেপ্টেম্বর – ঢাকাই সিনেমার এক সময়ের তুমুল জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাস, যিনি অসংখ্য হিট সিনেমা উপহার দিয়েছেন। দীর্ঘদিন ধরেই তাকে পর্দায় দেখা যাচ্ছে না, তবে এবার তিনি আসছেন নতুন পরিচয়ে। নাম লেখালেন প্রযোজক হিসেবে। বছর দুয়েক আগে একটি ছবি করতে গিয়ে বিব্রতকর অবস্থায় পড়েন অপু বিশ্বাস। তিনি ‘চলচ্চিত্র বোঝেন না’ এমন কথাও শুনেছিলেন! তখন অপুর মা বেঁচে ছিলেন। মেয়ের নামে অন্যের মুখে এই কথা শুনে আত্মসম্মানে লাগে অপুর প্রয়াত মায়ের। মায়ের ইচ্ছেপূরণ করতেই মূলত অপুর প্রযোজনায় আসা।

এই কাজটি করতে গিয়ে অনেকেই ভয় পান, ভড়কে যান! কিন্তু অপু বিশ্বাস বলেন, প্রযোজনায় এসে মোটেও ভয় পাচ্ছেন না। বরং দায়িত্ববোধ কাজ করছে। সবাই এতোবেশি সাপোর্ট করছে যে ভয়ের কিছু টেরই পাচ্ছি না।

৬৫ লাখ টাকা সরকারী অনুদান পাওয়া অপু বিশ্বাসের প্রথম প্রযোজিত ছবির নাম ‘লালশাড়ি’। অপুর প্রযোজিত প্রথম ছবির নায়ক সাইমন সাদিক। পরিচালনা করবেন বন্ধন বিশ্বাস। শনিবার সন্ধ্যায় রাজধানীর বনানীর একটি হোটেলে ছবির জমকালো মহরত অনুষ্ঠিত হয়। সেখানে উপস্থিত ছিলেন সাইমন সাদিক, শহীদুজ্জামান সেলিম, সুমিত সেনগুপ্ত, নিপুণ, পরিচালক বন্ধন বিশ্বাস, মুশফিকুর রহমান গুলজার, সোহানুর রহমান সোহান, গাজী মাহাবুব, ফ্যাশন ডিজাইনার বিপ্লব সাহা প্রমুখ।

মহরতের শুরুতে সন্ধ্যায় অপু বিশ্বাস তার প্রয়াত বাবা উপেন্দ্র নাথ বিশ্বাস ও মা শেফালী বিশ্বাসকে শ্রদ্ধা জানিয়ে নিজের প্রযোজনা প্রতিষ্ঠানের আনুষ্ঠানিক যাত্রা শুরু করেন অপু। মোমবাতি জ্বালিয়ে ১ মিনিট নীরবতা পালনের মধ্য দিয়ে মা-বাবাকে স্মরণ করেন জনপ্রিয় এ চিত্রনায়িকা।

অপু বিশ্বাস বলেন, আমি মনে করি, যে কোনও সফল মানুষের পেছনে তার মায়ের অবদান থাকেই। আমার ক্ষেত্রেও তাই হয়েছে। মা সবসময় চাইতেন, প্রযোজক হিসেবে যেন আমার শুরুটা অনুদানের সিনেমা দিয়ে হয়। সেটাই হলো। অথচ মা আর আমার সঙ্গে নেই। আমার প্রযোজনা প্রতিষ্ঠান ‘অপু-জয় চলচ্চিত্র’ নামটিও মা দিয়েছেন। আমি জানি, তিনি না থেকেও আমার সঙ্গেই আছেন।

সাইমন সাদিক বলেন, আমাদের ঐতিহ্য-সংস্কৃতি নিয়ে এই ছবি। হারানো ঐতিহ্য তাঁত শিল্প এই সিনেমার প্রাণ। গ্রামীণ প্রেক্ষাপটের একটি অসাধারণ গল্প এটি। অপু বিশ্বাস ও বন্ধন বিশ্বাসের প্রতি আমি বিশ্বাস করেছি, আপনারাও বিশ্বাস করুন- আমরা একটা অসাধারণ ছবি উপহার দিতে যাচ্ছি।

পরিচালক বন্ধন বিশ্বাস জানান, নভেম্বর মাসের শুরুতে মানিকগঞ্জে লাল শাড়ি ছবির শুটিং হবে। আগামী বছরে ছবিটি মুক্তি দেয়া হবে।

আইএ/ ২৫ সেপ্টেম্বর ২০২২

Back to top button