বলিউড

সালমান খানের ভাবি হতে নারাজ আয়েশা জুলকা

মুম্বাই, ২৪ সেপ্টেম্বর – বলিউড অভিনেত্রী আয়েশা জুলকা ছিলেন তাঁর সময়ের সবচেয়ে জনপ্রিয় অভিনেত্রীদের একজন। নব্বইয়ের দশকে বেশ জনপ্রিয় নায়িকা ছিলেন আয়েশা। কিন্তু এরপর বেশ লম্বা সময়ের জন্য সিনেমা থেকে দূরে ছিলেন এই অভিনেত্রী।

এই সপ্তাহের শুরুতে মুক্তি পাওয়া ওয়েব সিরিজ ‘হাশ হাশ’ দিয়ে এই অভিনেত্রী অবশেষে পর্দায় ফিরে এসেছেন।

শো’টিতে জুহি চাওলা, সোহা আলি খান, কৃতিকা কামরা এবং কারিশমা তান্নাও মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন। ভক্ত অনুরাগীরা আয়েশার এমন প্রত্যাবর্তনে বেশ রোমাঞ্চিত।

সাম্প্রতিক একটি সাক্ষাৎকারে এই অভিনেত্রী বর্তমানে ইন্ড্রাস্ট্রিতে সিনিয়র মহিলা অভিনেত্রীদের ভূমিকা সম্পর্কে কথা বলেছেন।

ভারতীয় গণমাধ্যম ‘ইন্ডিয়ান এক্সপ্রেস’ এর সঙ্গে কথা বলার সময় আয়েশা জুলকাকে জিজ্ঞাসা করা হয়েছিল যে, বলিউডে নারীদের জন্য এখন কিছু পরিবর্তন হয়েছে কিনা? এই সম্পর্কে তাঁর মতামত কি? এর উত্তরে অভিনেত্রী কটাক্ষ করে বলেন, পরিবর্তন হয়েছে এবং পরিবর্তনটি খুব দৃঢ়ভাবে স্পষ্ট হয়েছে। তিনি আরো বলেন, ‘আমি যদি সালমান খান বা আমার কোন সহ-অভিনেতার বিপরীতে কাজ করি এবং হঠাৎ আমাকে তাদের ভাবী বা মায়ের চরিত্রে অভিনয় করতে হয় তবে আমি খুব বিশ্রীবোধ করতাম। ’

তিনি আরো বলেন, ‘আমি জানি না তবে আমি মানসিকভাবে মেনে নিতে পারব না। তাই আমি এটা করতে চাই না। কিন্তু যদি এমন কোনো চরিত্র থাকে যা শক্তিশালী, বিশ্বাসযোগ্য এবং লেখক সমর্থিত, আমি অবশ্যই তা করব। তাহলে আমি এটা নিয়ে ভাবব না। তখন এটি একটি সুন্দর পরিবর্তন হবে। আমি আরো ভালো চরিত্রে অভিনয়ের জন্য অপেক্ষা করছি। ’

‘হাশ হাশ’ দিয়ে ডিজিটাল জগতে জুহি চাওলা এবং আয়েশা জুলকা আত্মপ্রকাশ করেছেন। গত বছরের মার্চে আন্তর্জাতিক নারী দিবসে অ্যামাজন প্রাইমে এই ওয়েব সিরিজটি ঘোষণা করা হয়েছিল। সম্প্রতি মুক্তি পেয়েছে সিরিজটি। ৭ পর্বের সিরিজটি পরিচালনা করেছেন প্রশংসিত পরিচালক তনুজা চন্দ্র।

আইএ/ ২৪ সেপ্টেম্বর ২০২২

Back to top button