জাতীয়

বিএনপি ক্ষমতায় গেলে দ্বিকক্ষ বিশিষ্ট সংসদ হবে: রুমিন ফারহানা

রাজশাহী, ২৪ সেপ্টেম্বর – বিএনপি দলীয় এমপি ব্যারিস্টার রুমিন ফারহানা বলেছেন, বিএনপি জনগণের ভোটে রাষ্ট্র ক্ষমতায় আসলে জাতীয় সংসদ এক কক্ষ না হয়ে দ্বিকক্ষ বিশিষ্ট হবে। এতে দেশ স্বৈরশাসক বা এক নায়কতন্ত্রের কবলে পড়বে না।

শনিবার বেলা সাড়ে ১১টায় নগরীর একটি হোটেলে বিএনপির কেন্দ্রীয় মিডিয়া সেলের সঙ্গে রাজশাহীর বিএনপিপন্থী বুদ্ধিজীবীদের মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

রুমিন ফারহানা বলেন, ন্যায় বিচার দিতে ব্যর্থ হওয়া আওয়ামী লীগের মতো একটি সরকারের বিপক্ষে প্রতিনিয়ত মোকাবিলা করতে হয়। একটি গণতান্ত্রিক সরকারের সময় আন্দোলন, আর একটি ফ্যাসিস্ট সরকারের সময়ের আন্দোলন কখনই এক হয় না। বিএনপি গত ১৫ বছর ধরে আন্দোলনের মধ্যে আছে। আমরা আমাদের অসংখ্য নেতাকর্মীকে হারিয়েছি এই আন্দোলনের মাধ্যমে। পুলিশ সরিয়ে দিলে আওয়ামী লীগ কতক্ষণ রাজপথে থাকতে পারবে, সেটি এখন বড় প্রশ্ন।
‘জবাবদিহিমূলক রাষ্ট্র ব্যবস্থা গঠনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন পরবর্তী সময়ে জাতীয় সরকার ও দ্বিকক্ষ বিশিষ্ট জাতীয় সংসদ অপরিহার্য’ শীর্ষক এই মতবিনিময় সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিএনপি মিডিয়া সেলের সদস্য সচিব শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি।

সভায় বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, চিকিৎসক, প্রকৌশলী ও আইনজীবীসহ রাজশাহী বিএনপির শীর্ষ নেতারা।

সূত্র: বিডি প্রতিদিন
আইএ/ ২৪ সেপ্টেম্বর ২০২২

Back to top button