শিক্ষা

শিক্ষককে কবরে যাওয়ার আগ পর্যন্ত পড়াশোনা করতে হবে: মাউশির ডিজি

লক্ষ্মীপুর, ২৪ সেপ্টেম্বর – মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ বলেছেন, মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে প্রশিক্ষিত শিক্ষকের বিকল্প নেই। একজন শিক্ষককে কবরে যাওয়ার আগ পর্যন্ত পড়াশোনা করতে হবে। প্রশিক্ষিত শিক্ষক হলেই ক্লাসে ভালো পাঠদান দিতে সক্ষম হবেন। আমরাতো শিক্ষক হলেই আর পড়াশোনা করি না, এটিই মানসম্মত শিক্ষার জন্য এখন বড় সঙ্কট ও বড় চ্যালেঞ্জ।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা ও ২০৪১ সালের উন্নত বাংলাদেশ গঠনের মাধ্যমে আগামী প্রজন্মকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে।

শনিবার দুপুরে ‘স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের অগ্রযাত্রায় মানসম্মত শিক্ষার গুরুত্ব এবং করণীয়’ শীর্ষক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

লক্ষ্মীপুর সরকারি কলেজ কর্তৃপক্ষের আয়োজনে তাদের নিজস্ব হলরুমে দুই শতাধিক শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

এ সময় লক্ষ্মীপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ মাহবুবুল করীমের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের পরিচালক প্রফেসর সোমেশ কর চৌধুরী, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাস প্রমুখ।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ২৪ সেপ্টেম্বর ২০২২

Back to top button