রূপচর্চা

উজ্জ্বল ত্বকের জন্য জবা ফুলের ৫ প্যাক

ত্বকে প্রাকৃতিক উজ্জ্বলতা নিয়ে আসতে জুড়ি নেই জবা ফুলের। এতে প্রচুর পরিমাণে অ্যান্টি-অক্সিডেন্ট থাকে যা ত্বকে সহজে বলিরেখা পড়তে দেয় না। পাশাপাশি ত্বকের ভেতর থেকে ময়লা দূর করতেও রয়েছে এই ফুলের কার্যকারিতা।

জবা ফুল, দই ও চন্দন দিয়ে বানিয়ে ফেলুন ফেসপ্যাক। প্রথমে জবা ফুলের পাতা রোদে শুকিয়ে গুঁড়া করে নিন। এবার সঙ্গে মেশান দই ও চন্দনের গুঁড়া। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি ত্বকে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন।

জবা ফুলের পাপড়ি বেটে চালের গুঁড়া ও গোলাপজল মিশিয়ে প্যাক বানিয়ে নিন। মিশ্রণটি ত্বকে লাগিয়ে রাখুন। ২০ মিনিট পর্যন্ত অপেক্ষা করুন। তারপর ধুয়ে ফেলুন।

নারিকেল তেল ও জবার পাপড়ি দিয়ে বানাতে পারেন প্যাক। জবা ফুলের পাপড়ি বেটে তাতে মেশান নারিকেল তেল। মিশ্রণটি ত্বকে লাগিয়ে অপেক্ষা করুন না শুকানো পর্যন্ত।

২ চা চামচ জবা ফুলের পেস্টের সঙ্গে আধা চা চামচ অ্যালোভেরা জেল ও ১ চা চামচ মধু মিশিয়ে ত্বকে লাগান। ২০ মিনিট পর ধুয়ে ফেলুন।
জবা ফুলের সঙ্গে কয়েকটি গোলাপের পাপড়ি মিশিয়ে বেটে নিন। এই মিশ্রণে মেশান মুলতানি মাটি ও টক দই। এবার মুখ ও গলার ত্বকে লাগিয়ে রাখুন প্যাকটি। ৩০ মিনিট পর ধুয়ে ফেলুন।

আইএ

Back to top button