ফুটবল

মেসির জোড়া গোলে আর্জেন্টিনার দুর্দান্ত জয়

ওয়াশিংটন, ২৪ সেপ্টেম্বর – ফিফার সবশেষ প্রকাশিত র‌্যাংকিংয়ে আর্জেন্টিনা তৃতীয় স্থানে, আর মধ্য আমেরিকার দেশ হন্ডুরাসের অবস্থান ৮০। র‌্যাংকিংয়ের এই ঝলকানিই যেন দেখা গেল যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় হার্ড রক স্টেডিয়ামে। ম্যাচ পরিসংখ্যানে বিষয়টি আরেকটু পরিষ্কার হয়, ম্যাচের ৬৮ ভাগ সময়েই বল ছিল আর্জেন্টাইনদের দখলে, আক্রমণেও একচেটিয়া আধিপত্য করে সাদা-আকাশিরা।

বাংলাদেশ সময় শনিবার (২৪ সেপ্টেম্বর) সকালে প্রীতি ম্যাচে হন্ডুরাসকে ৩-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। এরমধ্যে সাত বারের ব্যালন ডি’অরজয়ী লিওনেল মেসি জাল খুঁজে নিয়েছেন দুই বার।

এই নিয়ে রেকর্ড ৩৪ ম্যাচে টানা অপরাজিত আর্জেন্টিনা। আর জয়ের এই ধারায় সবশেষ তিন ম্যাচে ১১ গোল করেছে দুই বারের বিশ্ব চ্যাম্পিয়নরা, যেখানে হজম করতে হয়নি একটিও। আর এই ১১ গোলের সাতটিই করেছেন অধিনায়ক মেসির। গত জুনে এস্তোনিয়ার বিপক্ষে দলের ৫-০ ব্যবধানের জয়ে সবগুলো গোলই করেছিলেন তিনি।

আজকের ম্যাচের দুই গোল মিলিয়ে জাতীয় দলের হয়ে মেসির গোল হলো ৮৮টি। আন্তর্জাতিক ফুটবলে এখন তার চেয়ে বেশি গোল আছে কেবল তিন জনের; ক্রিস্তিয়ানো রোনালদো, আলি দাই ও মোখতার দাহারির।

আর দুই মাস পরে কাতারে বসছে বিশ্বকাপ আসর। আর এর ঠিক আগে দল ও অধিনায়কের এমন উড়ন্ত পারফর্মেন্সের সময় শেষ পরীক্ষা-নিরীক্ষা চালিয়ে নিতে বেশ কিছু পরিবর্তন নিয়ে মাঠে নেমেছিলেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্ক্যালোনিও।

সূত্র: বাংলা ট্রিবিউন
আইএ/ ২৪ সেপ্টেম্বর ২০২২

Back to top button