নারায়নগঞ্জ

এক মুরগির চার পা, এলাকায় তোলপাড়

নারায়ণগঞ্জ, ২৪ সেপ্টেম্বর – নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় এক মুরগির চার পা নিয়ে এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) রাতে বন্দরের বাবুপাড়া এলাকার পোলট্রি ব্যবসায়ী মনির মিয়ার দোকানে চার পা বিশিষ্ট ব্রয়লার মুরগির দেখা মেলে। খবরটি ছড়িয়ে পড়লে মুরগিটিকে এক নজর দেখতে উৎসুক জনতা দোকানে ভিড় জমাচ্ছেন।

স্থানীয়রা জানান, মুরগি ব্যবসায়ী মনির মিয়ার বন্দরের বাবুপাড়া মোড়ে দোকান রয়েছে। বৃহস্পতিবার তিনি খামারিদের কাছ থেকে শতাধিক ব্রয়লার মুরগি কিনে দোকানে তোলেন। শুক্রবার দোকানের খাঁচা থেকে মুরগি বিক্রির সময় তিনি একটি মুরগির চারটি পা দেখে ঘাবড়ে যান। পরে একজনের কাছ থেকে আরেকজন বিষয়টি জানাজানি হয়ে গেলে এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়।

শুক্রবার রাতে ওই দোকানে গিয়ে দেখা যায়, ব্রয়লার প্রজাতির ওই মুরগির স্বাভাবিক দুটো পায়ের পাশ দিয়ে ছোট আকৃতির দুটো পা বের হয়েছে। ছোট্ট ওই পা দুটোর স্বাভাবিক পায়ের মতোই নখ রয়েছে। মুরগিটিকে এক নজর দেখতে দূর-দূরান্ত থেকে লোকজনে ভিড় করছে। কেউ ব্যস্ত হয়ে পড়েছেন মোবাইলে ছবি ও সেলফি তুলতে।

ব্যবসায়ী মনির মিয়া বলেন, অনেকদিন ধরেই মুরগির ব্যবসা করছি। কিন্তু কখনো চার পা বিশিষ্ট মুরগি চোখে পড়েনি। মুরগিটির কেন চারটি পা হলো এটি আমার মাথায় আসছে না। মুরগিটি দেখার জন্য দোকানের সামনে লোকজন ভিড় করছে।

এ বিষয়ে বন্দর উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. সরকার আশরাফুল ইসলাম বলেন, জন্মগত ত্রুটির কারণে মুরগিটির চারটি পা হয়েছে। এতে আতঙ্কিত হওয়ার কিছু নেই। এ মুরগি খাওয়া যাবে। শুধু মুরগি নয় অন্য প্রাণীর ক্ষেত্রেও এ সমস্যা হতে পারে।

একই কথা জানালেন নারায়ণগঞ্জ জেলা ভেটেরিনারি কর্মকর্তা ডা. মো. জাকির হোসেনও।

সূত্র: জাগোনিউজ
আইএ/ ২৪ সেপ্টেম্বর ২০২২

Back to top button