জাতীয়

জাতীয় পার্টিতে দুর্নীতি হচ্ছে, পদ বাণিজ্যও হচ্ছে : রাঙ্গা

ঢাকা, ২২ সেপ্টেম্বর – জাতীয় পার্টিতে (জাপা) পদ বাণিজ্য চলছে বলে অভিযোগ তুলেছেন পার্টির প্রেসিডিয়াম সদস্য পদ থেকে সদ্য অব্যাহতি পাওয়া মসিউর রহমান রাঙ্গা।

তিনি বলেন, পার্টিতে নানান রকম দুর্নীতি হচ্ছে, পদ বাণিজ্য চলছে। পার্টির গঠনতন্ত্রের ২০ ধারার অপব্যবহার করে দলকে ধ্বংস করা হচ্ছে। মনোনয়ন বাণিজ্য করা হচ্ছে, কার কাছ থেকে কত টাকা নেওয়া হয়েছে তাও আমি দেখিয়ে দিতে পারবো।

রাঙ্গা বলেন, পার্টির গঠনতন্ত্রের ২০ ধারা অগণতান্ত্রিক। এ ধারা ব্যবহার করে ৪০ জন নেতাকে বহিষ্কার করা হয়েছে। ২০ ধারা বাতিল না করলে জাতীয় পার্টি করবো না। সংসদ থেকেও পদত্যাগ করতে পারি। তবে অন্য কোনো দলে যাবো না।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) নিজ বাসায় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, গোপনে জাতীয় পার্টির গঠনতন্ত্র সংশোধন করে ইসিতে জমা দেওয়া হয়েছে। আমার সইয়ে জমা দেওয়ার কথা থাকলেও তা করা হয়নি।

রাঙ্গা আরও বলেন, রওশন এরশাদকে বিরোধীদলীয় নেতার পদ থেকে সরাতে যে চিঠিটি স্পিকারকে দিয়েছিলাম, সেটি অগঠনতান্ত্রিক ছিল। এ কারণে চিঠি প্রত্যাহারের জন্য স্পিকারের কাছে আবেদন করেছি। বিরোধীদলীয় নেতার পদটি সাংবিধানিক পদ। এ পদ থেকে সরাতে হলে এজেন্ডা দিয়ে বৈঠক ডাকার কথা।

তিনি বলেন, জাতীয় পার্টি তড়িঘড়ি করে পার্লামেন্টারি পার্টির বৈঠক করেছে। সেখানে কোনো এজেন্ডা ছিল না। আমি ওই চিঠি দেওয়ার আগেও প্রতিবাদ করেছিলাম, সে কারণে কোনো নোটিশ ছাড়াই আমাকে অব্যাহতি দেওয়া হয়েছে।

সূত্র: জাগোনিউজ
আইএ/ ২২ সেপ্টেম্বর ২০২২

Back to top button