জাতীয়

আরও ৫৬ দিনের জেলহেফাজতে পি কে হালদার

ঢাকা, ২২ সেপ্টেম্বর – বাংলাদেশ থেকে অর্থ পাচারে অভিযুক্ত ভারতে গ্রেপ্তার প্রশান্ত কুমার ওরফে পি কে হালদারসহ ছয়জনকে আরও ৫৬ দিন জেলহেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন কলকাতার বিশেষ দায়রা আদালত। বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুর ১টায় অভিযুক্তদের সিবিআই-এর চার নম্বর আদালতে তোলা হয় আবারও জেল হেফাজতের আবেদন করেন তদন্তকারী সংস্থার আইনজীবিরা। সেই আবেদন মঞ্জুর করে বিচারপতি বিদ্যুৎকুমার রায় এই হেফাজত বাড়ানোর নির্দেশ দেন।

আগামী ১৭ নভেম্বর অভিযুক্তদের আবারও একই আদালতে হাজিরের নির্দেশ দেয়া হয়েছে। এছাড়াও জেলহেফাজতে তদন্তকারী সংস্থা ইডির গোয়েন্দারা যাতে পি কে হালদারসহ অভিযুক্ত ছয়জনকে জিজ্ঞাসাবাদ করতে পারেন সেই আবেদন মঞ্জুর করেন বিচারক। এদিকে বৃহস্পতিবার আদালতে তদন্তকারী সংস্থা সিবিআই-এর পক্ষ থেকে সাড়ে চার হাজার পৃষ্ঠার তদন্ত সংশ্লিষ্ট দালিলিক প্রমাণ তুলে দেয়া হয়। ‌অভিযুক্ত ছয়জনকেও দেয়া হয় সংশ্লিষ্ট কাগজপত্র।

এর আগে গত ১০ আগস্ট এ আদালতে হাজির করা হলে বিচারক তাদের ২২ সেপ্টেম্বর পর্যন্ত জেলহেফাজতের নির্দেশ দেন। ‌

উল্লেখ্য, ‌পি কে হালদারসহ ছয়জন পাঁচ মাস ধরে জেলে বন্দি রয়েছেন। তদন্তকারী ইডি ৫৩ দিন পর এ মামলার চার্জশিট দাখিল করে আদালতে। ১৪ মে কলকাতার অদূরে উত্তর চব্বিশপরগনার বৈদিক ভিলেজ থেকে ভারতের অর্থনৈতিক দুর্নীতি তদন্তকারী সংস্থা ইডির গোয়েন্দারা পি কে হালদারকে গ্রেফতার করেন। তার সঙ্গে গ্রেফতার হন তার ভাই প্রানেশ কুমার হালদার , দুই ভাগনে ও এক বান্ধবী।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ২২ সেপ্টেম্বর ২০২২

Back to top button