ক্রিকেট

সোহানের নেতৃত্বে দুবাই যাচ্ছে বাংলাদেশ দল

ঢাকা, ২২ সেপ্টেম্বর – সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে দুই ম্যাচের সিরিজ হঠাৎই চূড়ান্ত হয়েছে। তাই এই সফরে যে সাকিব আল হাসানকে পাওয়া যাবে না, সেই ইঙ্গিত আগেই মিলেছিল। কারণ ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) খেলতে আগেই বিসিবি থেকে ছুটি নিয়ে রেখেছিলেন টি-টোয়েন্টি অধিনায়ক। বুধবার দল ঘোষণায় সেটিই নিশ্চিত হলো। সাকিব না থাকায় নুরুল হাসান সোহানকে অধিনায়ক করে ১৭ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি।

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ২৫ ও ২৭ সেপ্টেম্বর আরব আমিরাতের বিপক্ষে দুটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। বিশ্বকাপের প্রস্তুতি ক্যাম্প হিসেবে এই ম্যাচ দুটি খেলবে লাল-সবুজ জার্সিধারীরা। এই সিরিজের নামকরণ করা হয়েছে ‘ফ্রেন্ডশিপ টি-টোয়েন্টি সিরিজ’।

সাকিব সিপিএল খেলতে যাওয়ায় মরুর দেশের বিপক্ষে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন সোহান। এশিয়া কাপে না খেললেও চোট কাটিয়ে তিনি বিশ্বকাপ স্কোয়াডে ফিরেছেন।

অস্ট্রেলিয়ার মাটিতে হতে যাওয়া বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। এজন্য মূল স্কোয়াডের ১৫ জনের সঙ্গে আছেন চারজন স্ট্যান্ডবাই। আরব আমিরাত সফরে স্ট্যান্ডবাই থাকা খেলোয়াড়েরাও আছেন স্কোয়াডে। নেই শুধু সাকিব আর শেখ মেহেদী হাসান। সাকিব সিপিএল খেলতে গেছেন, অন্যদিকে ব্যক্তিগত কারণে ছুটিতে মেহেদী।

বাংলাদেশ স্কোয়াড: নুরুল হাসান সোহান (অধিনায়ক), সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, লিটন দাস, ইয়াসির আলী, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, হাসান মাহমুদ, নাজমুল হোসেন শান্ত, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম, সৌম্য সরকার, রিশাদ হোসেন।

সূত্র: বাংলা ট্রিবিউন
আইএ/ ২২ সেপ্টেম্বর ২০২২

Back to top button