ক্রিকেট

বোলিং-ফিল্ডিং নিয়ে মাথায় হাত রোহিতের

নয়াদিল্লী, ২১ সেপ্টেম্বর – আগামী মাসে অস্ট্রেলিয়ায় শুরু হচ্ছে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ। এর আগে নিজেদের পারফর্ম্যান্স নিয়ে মাথায় হাত রোহিত শর্মার। এশিয়া কাপের সেমিফাইনাল থেকে বিদায় হওয়ার পর বিশ্বকাপের মতো বড় আসর নিয়ে চিন্তিত ভারত।

কিন্তু তার আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২০৮ রান করেও হারতে হল ভারতকে। এতে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতিতে বড় ধাক্কা খেল রোহিত শর্মারা। এত রান করেও কেন হারতে হল, ম্যাচ শেষে তার ব্যাখ্যা দিলেন ভারতীয় অধিনায়ক। রোহিতের মতে, খারাপ বোলিং ও ক্যাচ ছেড়ে দেওয়ার খেসারত দিতে হয়েছে তাদের। তাই বিশ্বকাপের আগে চিন্তায় রয়েছেন তিনি।

ম্যাচ শেষে রোহিত বলেন, “আমরা ভাল বল করিনি। ২০০ রান কম নয়। কিন্তু বল করতে নেমে আমরা নিজেদের কাজ করতে পারিনি। বোলাররা ব্যর্থ। আমাদের ফিল্ডিংও খারাপ হয়েছে। এত ক্যাচ ছেড়ে দিলে ম্যাচ জেতা যাবে না।”
শেষ চার ওভারে প্রায় ৬০ রান দরকার ছিল অস্ট্রেলিয়ার। সেখান থেকেও ম্যাচ জিততে পারেনি ভারত। তার কারণ হিসেবে সঠিক সময়ে উইকেট না নিতে পারাকে দায়ী করেছেন রোহিত। তিনি বলেন, “যে সময়ে আমাদের উইকেট তুলে নেওয়ার দরকার ছিল সে সময়ে সেটা পারিনি। উইকেট না তুলতে পারলে ম্যাচ জেতা যায় না। বোলাররা আর একটু নিয়ন্ত্রিত বল করতে পারলে খেলার চিত্রটা অন্য রকম হতো। পরের ম্যাচের আগে আমাদের এই ভুল শুধরে নামতে হবে।”

তবে দলের ব্যাটারদের প্রশংসা করেছেন রোহিত। বিশেষ করে হার্ডিকের কথা বলেছেন তিনি। রোহিতের কথায়, “প্রতি ম্যাচে ২০০ করা যায় না। ব্যাটাররা নিজেদের কাজ করেছে। হার্ডিক ভাল ছন্দে রয়েছে। ও কী করতে পারে সেটা সবাই জানে। নিজের ক্ষমতার উপর ভরসা রেখেছে হার্ডিক। সেটা দেখে ভাল লাগছে।”

সূত্র: বিডি প্রতিদিন
আইএ/ ২১ সেপ্টেম্বর ২০২২

Back to top button