পশ্চিমবঙ্গ

শিক্ষক নিয়োগে দুর্নীতি মামলায় পার্থ-অর্পিতার ১০৩ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত ইডির

কলকাতা, ১৯ সেপ্টেম্বর – শিক্ষক নিয়োগ দুর্নীতিতে পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়ের ১০৩ কোটি রুপির সম্পত্তি বাজেয়াপ্ত করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। এর মধ্যে রয়েছে অর্পিতার ২টি ফ্ল্যাট থেকে উদ্ধার ৫০ কোটি রুপিও।

সোমবারই শিক্ষক নিয়োগ দুর্নীতিতে পার্থ-অর্পিতার বিরুদ্ধে আদালতে চার্জশিট পেশ করবেন ইডির গোয়েন্দারা। তার আগে প্রকাশ্যে এসেছে এই তথ্য।

ইডি সূত্রে খবর, টালিগঞ্জ ও বেলঘরিয়ার অর্পিতার ২টি ফ্ল্যাট থেকে ৪৯ কোটি রুপি উদ্ধার হয়েছে। এছাড়া উদ্ধার হয়েছে ৫ কোটির স্বর্ণ। এছাড়া পার্থ ও অর্পিতার নামে রাজ্যে মোট ৪০টি সম্পত্তির খোঁজ পাওয়া গেছে। যার মোট মূল্য ৪০.৩৩ কোটি রুপি। অর্পিতা ও পার্থর ৩৫টি ব্যাঙ্ক অ্যাকাউন্টে পাওয়া গেছে ৭.৮৯ কোটি রুপি। সব মিলিয়ে ১০৩ কোটি রুপির সম্পত্তি বাজেয়াপ্ত করেছেন গোয়েন্দারা।
গত ২২ জুলাই বিকালে অর্পিতা মুখোপাধ্যায়ের টালিগঞ্জের ফ্ল্যাট থেকে প্রথম রুপি উদ্ধারের কথা জানা যায়। এরপর পার্থ ও অর্পিতাকে গ্রেফতার করে ইডি। ক্রমশ শিক্ষক নিয়োগ দুর্নীতির পরত খুলতে থাকেন গোয়েন্দারা। ৫ দিন পর অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে উদ্ধার হয় আরও রুপি। সব মিলিয়ে রুপির পরিমাণ দাঁড়ায় প্রায় ৫০ কোটি। পার্থ ও অর্পিতাকে জেরা করে এর পর প্রায় রোজই নতুন সম্পত্তি বা ব্যাঙ্ক অ্যাকাউন্টের খোঁজ পেতে থাকেন গোয়েন্দারা। খোঁজ পাওয়া যায় একাধিক ভুয়া কোম্পানির।

সূত্র: বিডি প্রতিদিন
আইএ/ ১৯ সেপ্টেম্বর ২০২২

Back to top button