জাতীয়

বঞ্চনা থেকে জঙ্গিবাদের সৃষ্টি হয়: ডিএমপি কমিশনার

ঢাকা, ১৯ সেপ্টেম্বর – ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেছেন, পাঁচ বছর পর পর আমাদের দেশে রাজনৈতিক বিভিন্ন কর্মকাণ্ড হয়। নির্বাচনের সময় পুলিশ রাজনৈতিক মিছিল-মিটিং নিয়ে ব্যস্ত থাকে। এ সময় জঙ্গিরা মাথাচাড়া দেয়। তাই এ সময়টা সতর্ক দৃষ্টি রাখতে হবে।

সোমবার (১৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিটের পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, বঞ্চনা ও ক্ষোভ থেকে জঙ্গিবাদের সৃষ্টি হয়। তাই জাতীয় ও আন্তর্জাতিকভাবে এদিকে আমাদের ও আন্তর্জাতিক মহলকে খেয়াল রাখতে হবে। আমাদের দেশে অন্য কোনো কারণে জঙ্গিবাদ মাথাচাড়া দেয় না। আন্তর্জাতিক কারণে মাথাচাড়া দেয়। প্রথমে আফগান যুদ্ধ, তারপর ইরাক যুদ্ধ, এরপর আইএস সৃষ্টি হলে দেশেও জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে উঠেছিল। বাংলা ভাই, আব্দুর রহমানদের সৃষ্টি হয়। আমরা সবকিছু মোকাবিলা করেছি, দমন করেছি।

তিনি বলেন, ছোটবেলা মসজিদে যাবার সময় থেকে শুনে আসছি, ফিলিস্তিনে আমাদের মুসলিম ভাইদের খুন করা হচ্ছে, এই বঞ্চনা থেকেই জঙ্গিবাদের সৃষ্টি হয়। আমাদের দেশের বড় কোনো কারণে জঙ্গিবাদ সৃষ্টি হবে না। এটা জাতীয় ও আন্তর্জাতিকভাবে খেয়াল রাখতে হবে।

অ্যান্টি টেররিজম ইউনিটের প্রধান এস এম রুহুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বিশেষ অতিথি ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আখতার হোসেন ও আইজিপি ড. বেনজীর আহমেদ প্রমুখ।

সূত্র: জাগোনিউজ
আইএ/ ১৯ সেপ্টেম্বর ২০২২

Back to top button