বাগেরহাট

সুন্দরবনের অভয়ারণ্যে মাছ শিকারের দায়ে আটক ২৫

বাগেরহাট, ১৯ নভেম্বর- সুন্দরবনের অভয়ারণ্য এলাকায় মাছ শিকারের অভিযোগে ট্রলার, নৌকা ও জালসহ ২৫ জেলেকে আটক করেছে কোষ্টগার্ড। বুধবার রাতে কোস্টগার্ড পশ্চিম জোনের সদস্যরা দুবলার চর আমবাড়িয়া খাল সংলগ্ন এলাকা থেকে তাদের আটক করা হয়।

মোংলা পশ্চিম জোন কোস্টগার্ড জানায়, একদল জেলে সুন্দরবনের অভয়ারণ্য এলাকায় অবৈধ কারেন্ট জাল দিয়ে মাছ শিকার করছে এমন গোপন সংবাদ আসে কোস্টগার্ডের কাছে। কোস্টগার্ড’র একটি টহল দল দুবলার চরে আমবাড়িয়া খাল সংলগ্ন মৎস্য অভয়ারণ্য এলাকায় অভিযান চালায়।

এ সময় কোস্টগার্ড’র উপস্থিতি বুঝতে পেরে জেলেরা পালিয়ে যাওয়ার চেষ্টা করলে ধাওয়া করে ২টি ইঞ্জিন চালিত নৌকা, ১০টি ডিঙ্গি নৌকা, জাল দিয়ে আহরিত বিভিন্ন প্রজাতির ২৩০ কেজি সাদা মাছ এবং অবৈধ চরঘেরা ৩৭শ মিটার কারেন্ট জালসহ ২৫ জন জেলেকে আটক করা হয়।

আটককৃত এসব জেলেরা নিজেদের স্বার্থ হাসিলের জন্য দীর্ঘদিন ধরে অবৈধভাবে সুন্দরবনের অভয়ারণ্য নিষিদ্ধ এলাকায় মাছ শিকার করে আসছিল। জব্দকৃত মাছ, ট্রলার নৌকা ও অন্যান্য মালামালসহ আটক ২৫ জেলেকে পরবর্তী ব্যবস্থা গ্রহণের জন্য কোকিলমনি ফরেস্ট অফিসে হস্তান্তর করে কোস্টগার্ড।

কোস্টগার্ড মোংলা পশ্চিম জোনের গোয়েন্দা কর্মকর্তা সাব লেফটেন্যান্ট এম মমিনুল ইসলাম জানান, কোস্টগার্ড এর এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, চোরাচালান ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণের পাশাপাশি বনের মৎস্য সম্পদ রায় কোস্টগার্ড জিরো টলারেন্স নীতি অবলম্বন করে নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে। যা আগামীতেও চলমান থাকবে বলে জানায় কোস্টগার্ডের এ কর্মকর্তা।

সূত্রঃ সময় নিউজ
আডি/ ১৯ নভেম্বর

Back to top button