ইউরোপ

রানির জন্য ৮ কি.মি লম্বা লাইনে থাকা মানুষের মধ্যে খাবার বিতরণ

লন্ডন, ১৭ সেপ্টেম্বর – রানি দ্বিতীয় এলিজাবেথের কফিনে শোক জানানোর জন্য দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থাকা মানুষের মধ্যে খাবার বিতরণ করা হয়েছে।

ব্রিটিশ চ্যারিটি ইস্টহ্যান্ডস ও ব্রিটিশ বাংলা ওয়েলফেয়ার ট্রাস্টের উদ্যোগে এ খাবার বিতরণ করা হয়।

গতকাল শুক্রবার মধ্যরাতে টাওয়ার ব্রীজ পয়েন্টে শীতের মধ্যে লাইনে দাঁড়িয়ে থাকা শত শত মানুষের মধ্যে চা, কফি, ক্রোসান্ট, মাফিন, কেক, আপেল, কলা ও পানি বিতরণ করা হয়।
উল্লেখ্য, রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর পর সাধারণ জনগণের শোক জানানোর জন্য চার দিনব্যাপী কফিন রাখা হয়েছে ওয়েস্টমিনিস্টার হলে। এই শোক জানাতে সারা বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে মানুষ ছুটে এসেছেন। প্রায় ৮ কিলোমিটার লম্বা লাইনে ২৪ ঘণ্টা পর্যন্ত অপেক্ষা করে মানুষ রানির প্রতি তাদের শেষ শ্রদ্ধা জানাচ্ছেন।

ব্রিটিশ বাংলা ওয়েলফেয়ার ট্রাস্টের চেয়ারম্যান খসরুজ্জামান খসরু বলেন, ২৪ ঘণ্টার দীর্ঘ অপেক্ষার ক্লান্তি দূর করতে আমরা একটু প্রজেক্ট হাতে নিয়েছি যৌথভাবে। ১৯ সেপ্টেম্বর পর্যন্ত আমাদের এই কার্যক্রম বিভিন্ন পয়েন্টে চলতে থাকবে।

ইস্টহ্যান্ডসের স্বেচ্ছাসেবক আ স ম মাসুম বলেন, রানি ও দেশের প্রতি মানুষের ভালোবাসা দেখে আমরা অভিভূত। তাই দীর্ঘ লাইনে ক্লান্ত মানুষদের কিছুটা সময়ের জন্য হলেও স্বস্তি এনে দেয়ার জন্যই আমরা যৌথভাবে কাজ করছি।

সূত্র: বিডি-প্রতিদিন
আইএ/ ১৭ সেপ্টেম্বর ২০২২

Back to top button