জাতীয়

দেশে চিকিৎসাসেবায় ব্যাপক উন্নয়ন হয়েছে : নৌপ্রতিমন্ত্রী

দিনাজপুর, ১৬ সেপ্টেম্বর – নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, ‘বর্তমানে দেশে চিকিৎসাসেবায় ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। ১৯৯৮ সালে আওয়ামী লীগ সরকার দেশে প্রথম মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপন করেছিল। বর্তমানে ক্ষমতায় থেকে আরও মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনের পাশাপাশি প্রতিটি জেলায় একটি করে মেডিকেল কলেজ স্থাপন করা হচ্ছে।’

আজ শুক্রবার বোচাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আলট্রাসনোগ্রাম মেশিন, ব্লাড ব্যাংক, বঙ্গবন্ধু শেখ মুজিব ফটো কর্নারসহ অন্যান্য মেডিকেল ইকুইপমেন্টের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ ছাড়া নৌপ্রতিমন্ত্রী বোচাগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে সেতাবগঞ্জ পৌরসভার অর্থায়নে পাকা সড়কের নির্মাণ কাজের উদ্বোধন করেন।

নৌপ্রতিমন্ত্রী বলেন, ‘করোনাকালীন যারা সমালোচনা করে বলেছিল, করোনায় দেশে কোটি কোটি মানুষ অক্রান্ত হয়ে ও না খেয়ে মারা যাবে, তাদের কথা ভুল প্রমাণিত করেছেন জননেত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি থেকে একটি সম্ভাবনাময়ী দেশে পরিণত করেছেন। পদ্মা সেতু, মেট্রোরেল, রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র, রামপাল বিদ্যুৎকেন্দ্র, মোংলা সমুদ্রবন্দর, পায়রাবন্দরের মতো বড় বড় মেগা প্রকল্প বাস্তবায়ন করে বাংলাদেশ একটি উন্নত দেশে পরিণত হওয়ার পাশাপাশি বিশ্বের কাছে উন্নয়নের রোলমডেলে পরিণত হয়েছে।
বোচাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ছন্দা পালের সভাপতিত্বে এতে বক্তব্য দেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবুল বাশার মো. সায়েদুজ্জামান, সেতাবগঞ্জ পৌরসভার মেয়র মো. আসলাম, বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু সৈয়দ হোসেন, সাধারণ সম্পাদক মো. আফছার আলী প্রমুখ।

সূত্র: বিডি প্রতিদিন
আইএ/ ১৬ সেপ্টেম্বর ২০২২

Back to top button