দক্ষিণ এশিয়া

পাকিস্তানে ধর্ষণের অভিযোগে চীনা নাগরিক গ্রেফতার

ইসলামাবাদ, ১৬ সেপ্টেম্বর – পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে এক তরুণীকে ধর্ষণের অভিযোগে চীনের এক নাগরিককে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, গত কয়েক মাস ধরে এক তরুণীকে ধর্ষণ করে আসছিলেন ওই বিদেশি নাগরিক। শুক্রবার (১৬ সেপ্টেম্বর) ডনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, ভুক্তভোগী তরুণীর অভিযোগের ভিত্তিতে কোরাল থানায় ওই চীনা নাগরিকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

এফআইআর অনুযায়ী, ১৬ বছর বয়সী তরুণী নবম গ্রেডে পড়েন। তিনি ২০২১ সালের মে মাস থেকে ওই নাগরিকের সঙ্গে দোভাষীর চাকরি করতেন। কিন্তু চাকরি শুরু করার পর থেকেই তাকে হয়রানির শিকার হতে হয়। পরে চলতি বছরের জানুয়ারিতে তাকে প্রথম ধর্ষণ করা হয়। এরপর নানা ধরনের হুমকি দিয়ে তাকে ধর্ষণ করে আসছিলেন ওই নাগরিক।

এফআইআরে আরও বলা হয়, এক পর্যায়ে তরুণী অন্তঃসত্ত্বা হলেও পরিবারের কাছে প্রকাশ করেননি। এরপর তার বড় বোন শারীরিক অবস্থা দেখে হাসপাতালে নিয়ে যান। সেখানে গিয়ে তরুণীর অন্তঃসত্ত্বার খবর জানতে পারেন। এরপর ঘটনাটি পুলিশকে জানানো হয়।

পুলিশ জানিয়েছে, সন্দেহভাজন ব্যক্তিকে এরই মধ্যে গ্রেফতার করা হয়েছে। পাশাপাশি ম্যাজিস্ট্রেট আদালত তার দুদিনের রিমান্ড মঞ্জুর করেছেন। একই সঙ্গে তার পাসপোর্টও বাজেয়াপ্ত করা হয়েছে। তাছাড়া নমুনা সংগ্রহের জন্য সন্দেহভাজন ও তরুণীর ডাক্তারি পরীক্ষা করা হয়েছে।

পুলিশ আরও জানিয়েছে, জিজ্ঞাসাবাদে তরুণীর সঙ্গে শারীরিক সম্পর্কের কথা স্বীকার করেছেন ওই চীনের নাগরিক। তবে ধর্ষণের কথা অস্বীকার করেছেন।

সূত্র: জাগোনিউজ
আইএ/ ১৬ সেপ্টেম্বর ২০২২

Back to top button