পশ্চিমবঙ্গ

ফের অনুব্রত মণ্ডলের বাড়িতে সিবিআই, সুকন্যাকে জিজ্ঞাসাবাদ

কলকাতা, ১৬ সেপ্টেম্বর – গরু পাচার মামলায় পশ্চিমবঙ্গের বীরভূমের জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলের বোলপুরের বাড়িতে আবারও হানা দিয়েছে সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশন (সিবিআই)। শুক্রবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে বোলপুরের নিচুপট্টি এলাকায় অনুব্রতের বাড়িতে গিয়েছেন তদন্তকারীরা। জানা গেছে, অনুব্রতের কন্যা সুকন্যা মণ্ডলকে জিজ্ঞাসাবাদ করছেন সিবিআই কর্মকর্তারা।

এর আগে ১৭ অগস্ট অনুব্রত-কন্যাকে জিজ্ঞাসাবাদ করতে এসে ফিরে যেতে হয়েছিল সিবিআই কর্মকর্তাদের। সে সময় সুকন্যা জানিয়েছিলেন যে, তার মানসিক অবস্থা ভালো নয়। এ বার তাকে জিজ্ঞাসাবাদ করতে সব রকম আইনি প্রক্রিয়া সেরে গিয়েছেন কর্মকর্তারা। এরই মধ্যে জিজ্ঞাসাবাদ পর্ব শুরু হয়েছে বলে জানা গেছে।

অনুব্রতকে গ্রেফতারের পর একাধিক সম্পত্তির হদিস পাওয়া গেছে বলেও দাবি করেছেন তদন্তকারীরা। সে সময় বীরভূম এলাকায় একাধিক চালকলে হানা দেন তদন্তকারীরা। সেই চালকলগুলোর মধ্য অন্যতম ‘ভোলে বোম রাইস মিল’। ওই চালকলের সাবেক মালিক শ্যামল মণ্ডলকে জিজ্ঞাসাবাদ করার জন্য ডেকে পাঠানো হয়েছিল অস্থায়ী ক্যাম্পে। তাকেও শুক্রবার জিজ্ঞাসাবাদ করা হয়।

গত ১১ অগস্ট সকালে বোলপুরের নিচুপট্টি এলাকায় অনুব্রতের বাড়িতে কেন্দ্রীয় বাহিনীকে সঙ্গে নিয়ে হানা দিয়েছিল সিবিআই। তার কিছু সময় পরেই গরু পাচার মামলায় তৃণমূলের এই দোর্দণ্ডপ্রতাপ নেতাকে আটক করা হয়। পরে গ্রেফতার হন অনুব্রত। এর পর যত দিন গড়িয়েছে, তৃণমূলের ‘কেষ্ট’-র একাধিক সম্পত্তির হদিস পেয়েছেন বলে দাবি করেছেন তদন্তকারীরা। যদিও তার কোনো বেনামি সম্পত্তি নেই বলে সংবাদমাধ্যমে দাবি করেছিলেন অনুব্রত।

কেন্দ্রীয় তদন্তকারীরা জানিয়েছেন, গরু পাচার-কাণ্ডে অনুব্রত ও তার ঘনিষ্ঠদের ব্যাংক অ্যাকাউন্টে ১৬ দশমিক ৯৭ কোটি রুপির হদিস পাওয়া গেছে।

সূত্র: জাগোনিউজ
আইএ/ ১৬ সেপ্টেম্বর ২০২২

Back to top button