উত্তর আমেরিকা

কমলা হ্যারিসের বাড়িতে দুই বাস অভিবাসী পাঠালেন রিপাবলিকান গভর্নর

ওয়াশিংটন, ১৬ সেপ্টেম্বর – ওয়াশিংটন ডিসিতে মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের বাড়ির কাছে দুই বাস অভিবাসী এসে পৌঁছেছে। রিপাবলিকান শাসিত টেক্সাস অঙ্গরাজ্য থেকে এসব অভিবাসনপ্রত্যাশীদের পাঠানো হয়েছে।

তবে যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনকে সামনে রেখে রিপাবলিকানদের এমন কর্মকাণ্ডের নিন্দা করেছেন সমালোচকরা। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

টেক্সাসের রিপাবলিকান গভর্নর গ্রেগ অ্যাবট বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) এক বৃতিতে বলেন, কলম্বিয়া, কিউবা, গায়ানা, নিকারাগুয়া, পানামা ও ভেনেজুয়েলা থেকে ১০০ অভিবাসীকে হ্যারিসের বাসভবনের কাছে নামিয়ে দেওয়া হয়েছে।

অ্যাবট বলেন, যতক্ষণ না প্রেসিডেন্ট বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট হ্যারিস সীমান্ত সুরক্ষার জন্য কাজ করবেন ততক্ষণ ওয়াশিংটন ডিসির মতো শহরগুলোতে অভিবাসীদের পাঠানো অব্যাহত রাখা হবে।

সম্প্রতি মেক্সিকো সীমান্ত দিয়ে যুক্তরাষ্ট্রে প্রবেশের হার উল্লেখযোগ্য হারে বেড়েছে। যদিও অভিবাসীদের ঢল ঠেকাতে কাজ করছে বাইডেন প্রশাসন।

হ্যারিসের বাড়ির বাইর থেকে আল-জাজিরার প্রতিবেদক জানিয়েছেন, ১০০ জনের বেশি অভিবাসী সামান্য কিছু জিনিসপত্র সঙ্গে নিয়ে দুইটি বাসে এসে পৌঁছায়। এ জন্য তাদের ৩০ ঘণ্টার বেশি ভ্রমণ করতে হয়েছে। তবে সেখানে নামার পর তাদের নিকটবর্তী একটি গির্জায় পাঠিয়ে দেওয়া হয়েছে।

সূত্র: জাগোনিউজ
আইএ/ ১৬ সেপ্টেম্বর ২০২২

Back to top button