জাতীয়

প্রধানমন্ত্রীর অপেক্ষায় যুক্তরাজ্য আ.লীগের নেতাকর্মীরা

ঢাকা, ১৫ সেপ্টেম্বর – প্রধানমন্ত্রী শেখ হাসিনার লন্ডন পৌঁছার অপেক্ষায় রয়েছেন স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মীরা। প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভিভিআইপি চার্টার্ড ফ্লাইট‌টি লন্ডন সময় ৪টা ৪৫ মিনিটে লন্ডন স্টানস্টেড আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছার কথা। বিমানবন্দরে তাকে অভ্যর্থনা জানা‌বেন যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম।

যুক্তরাজ‌্য আওয়ামী লী‌গের সাংগঠ‌নিক সম্পাদক আব্দুল আহাদ চৌধুরী বৃহস্পতিবার বি‌কে‌লে জানান, বিমানবন্দরে হাইক‌মিশনার প্রধানমন্ত্রী‌কে স্বাগত জা‌না‌বেন। যুক্তরাজ‌্য আওয়ামীলী‌গের সভাপ‌তি সুলতান শরীফ ও সাধারণ সম্পাদক সৈয়দ সা‌জিদুর রহমান ফারুকসহ সহ‌যোগী সংগঠ‌নের নেতাকর্মীরা হো‌টেল ল‌বি‌তে নেত্রীর সঙ্গে সাক্ষাৎ কর‌বেন।

লন্ডনস্থ বাংলা‌দেশ হাইক‌মিশ‌নের প্রেস মি‌নিস্টার আশিকুন নবী চৌধুরী ব‌লেন, আমরা হো‌টেল ল‌বি‌তে মাননীয় প্রধানমন্ত্রীর অপেক্ষায় আছি।

প্রয়াত রানী দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্য ও জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৭তম অধিবেশনে যোগ দিতে এর আগে বৃহস্প‌তিবার সকা‌লে যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রে সরকারি সফরের বৃহস্পতিবার সকালে ঢাকা ত্যাগ করেন প্রধানমন্ত্রী।

সফরের দ্বিতীয় দিন ৬ সেপ্টেম্বর কমনওয়েলথ মহাসচিব প্যাট্রিসিয়া স্কটল্যান্ড প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। পরে যুক্তরাজ্যের দক্ষিণ এশিয়া, উত্তর আফ্রিকা, জাতিসংঘ ও কমনওয়েলথ বিষয়ক-মন্ত্রী লর্ড আহমদ প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন।

১৭ সেপ্টেম্বর যুক্তরাজ্যের বিরোধী দলীয় এবং লেবার পার্টির নেতা স্যার কেইর স্টারমার প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। পাশাপাশি প্রধানমন্ত্রী ১৮ সেপ্টেম্বর বাকিংহাম প্যালেসে রাষ্ট্র ও সরকার প্রধানদের সম্মানে রাজার এক সংবর্ধনায় যোগ দেবেন।

১৯ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওয়েস্টমিনিস্টার অ্যাবেতে রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্য অনুষ্ঠানে অংশ নেবেন। একই দিন সন্ধ্যায় বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে নিউইয়র্কের উদ্দেশে প্রধানমন্ত্রী লন্ডন ত্যাগ করবেন।

জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাবেন যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মদ ইমরান এবং জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মুহাম্মদ আব্দুল মুহিত।

সূত্র: বাংলা ট্রিবিউন‌
আইএ/ ১৫ সেপ্টেম্বর ২০২২

Back to top button