ক্রিকেট

নিউজিল্যান্ড সফরের আগে আরব আমিরাতে টি-টোয়েন্টি সিরিজ বাংলাদেশের

ঢাকা, ১৫ সেপ্টেম্বর – বিশ্বকাপের দল ঘোষণা শেষ। ঘরের মাঠে প্রস্তুতিও শেষ। বৃষ্টির কারণে মাঠে অনুশীলন করা দুরহ। এ কারণে কয়েকদিন আগে বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, ত্রিদেশীয় সিরিজ খেলার জন্য নিউজিল্যান্ড যাওয়ার আগে বিদেশের মাটিতে ৪ থেকে ৫ দিনের একটি প্রস্তুতি ক্যাম্প করার চেষ্টা করছেন তারা। সে ক্ষেত্রে সিঙ্গাপুর, ওমান এবং আরব আমিরাত ছিল তাদের বিবেচনায়।

তবে, শুধু প্রস্তুতি ক্যাম্পই নয়, প্রস্তুতিমূলক একটি আন্তর্জাতিক সিরিজ খেলারই সুযোগ পেয়ে যাচ্ছে বিশ্বকাপের জন্য নব গঠিত টি-টোয়েন্টি দলটি। আরব আমিরাতের বিপক্ষে ২ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ।

আরব আমিরাত ক্রিকেট বোর্ডের তরফ থেকে জানিয়ে দেয়া হয়েছে এই সিরিজের সূচি। ২৫ এবং ২৭ সেপ্টেম্বর দুবাইয়ের দুটি ভেন্যুতে অনুষ্ঠিত হবে এই দুটি ম্যাচ। দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়াম এবং দুবাই স্পোর্টস সেন্টার।

এশিয়া কাপের পর এক সপ্তাহের বিরতি দিয়ে ১২ তারিখ অনুশীলন শুরু করে বাংলাদেশ দল। যা শেষ হয় ১৪ তারিখ। আজ (১৫ সেপ্টেম্বর) থেকে আনুষ্ঠানিক অনুশীলন বন্ধ। তবে ক্রিকেটাররা ব্যক্তিগত অনুশীলন করতে চাইলে করতে পারবেন।

২৩-২৪ তারিখ নিউজিল্যান্ডে যাওয়ার কথা ছিল। তবে, বিসিবি অনুশীলনের ঘাটতি পোষানোর জন্য নিউজিল্যান্ড যাওয়ার আগে সেখানকার কন্ডিশন মাথায় রেখে অন্য কোনো দেশের মাটিতে দলের জন্য ক্যাম্প আয়োজনের চেষ্টায় ছিল বিসিবি। শেষ পর্যন্ত প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পেলো বাংলাদেশ এবং দুটি ম্যাচই পাচ্ছে আন্তর্জাতিকের মর্যাদা।

বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘টি-২০ বিশ্বকাপের আগে আরব আমিরাতের মত একটি সহযোগি সদস্য দেশের কাছ থেকে আমরা যে সহযোগিতা পেয়েছি, তার জন্য আমরা উচ্ছ্বসিত। এতে আমাদের সঙ্গে তাদেরও লাভ। খুব কম সময়ের মধ্যে আরব আমিরাত ক্রিকেট বোর্ড আমাদের জন্য এই সিরিজের ব্যবস্থা করেছে, যে সত্যি আমরা আনন্দিত।’

সূত্র: জাগোনিউজ
আইএ/ ১৫ সেপ্টেম্বর ২০২২

Back to top button