সিলেট

প্রবাসী ও বিদেশ গমনেচ্ছুদের জন্য হেল্প ডেস্ক চালু করলো সিলেট জেলা পুলিশ

সিলেট, ১৫ সেপ্টেম্বর – প্রবাসী ও বিদেশে গমনেচ্ছুদের জন্য পৃথক দুটি হেল্প ডেস্ক চালু করেছে সিলেট জেলা পুলিশ। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৩টায় জেলা পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলনকক্ষে প্রেস ব্রিফিং করে সাংবাদিকদের বিষয়টি জানিয়েছেন নবাগত পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন।

হেল্প ডেস্ক দুটি হচ্ছে- ‘প্রবাসী কল্যাণ ডেস্ক হটলাইন’ ও ‘ওয়ানস্টপ সার্ভিস ফর পুলিশ ক্লিয়ারেন্স’।

জেলা পুলিশ সুপার জানান- প্রবাসীরা দেশে এসে কোনো সমস্যায় পড়লে বা বিদেশ থেকেই কোনো সমস্যা সমাধানের বিষয়ে পুলিশকে অবগত করতে সিলেট জেলা পুলিশে প্রথমবারের মতো ‘প্রবাসী কল্যাণ ডেস্ক হটলাইন’ নামে সেবা চালু করা হচ্ছে। এই হটলাইনে রাত-দিন, সপ্তাহের ৭দিনই যোগাযোগ করে সেবা নিতে পারবেন। নারীদের জন্য ডেস্কে আলাদা নারী অপারেটর থাকবে। হটলানইন নাম্বারটি হচ্ছে- ০১৩২০ ১১৭৯৭৯।

নবাগত এসপি আরও জানান, বিদেশে পড়তে যাওয়ার ক্ষেত্রে শিক্ষার্থী বা অনেক গমনেচ্ছুদের জন্য ‘পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট’ লাগে। এ বিষয়ে অনেকে অনেক কম্পিউটারের দোকানে গিয়ে অতিরিক্ত টাকা খরচ করেন, এমনকি হয়রানিরও শিকার হন। এসব বিবেচনায় সিলেট জেলা পুলিশ এবার ‘ওয়ানস্টপ সার্ভিস ফর পুলিশ ক্লিয়ারেন্স’ সেবা চালু করেছে। এ ডেস্কে এসে যে কেউ কোনো টাকা ছাড়াই এ সেবা নিতে পারবেন।

সংবাদ সম্মেলনে সিলেটে কর্মরত প্রিন্ট, ইলেক্ট্রনিক্স ও অনলাইন মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সূত্র: সিলেটভিউ২৪ডটকম
আইএ/ ১৫ সেপ্টেম্বর ২০২২

Back to top button