ইউরোপ

সড়ক দুর্ঘটনার কবলে জেলেনস্কি

কিয়েভ, ১৫ সেপ্টেম্বর – রাজধানী কিয়েভে সড়ক দুর্ঘটনার কবলে পড়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। বুধবার তার গাড়ি এবং তাকে সুরক্ষা দেওয়া গাড়ি বহরের সঙ্গে সংঘর্ষ ঘটে। তবে জেলেনস্কি গুরুতর আহত হননি। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) প্রেসিডেন্ট প্রেস সচিবের বরাতে এ খবর জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন।

তিনি বলেন, দুর্ঘটনার পর তাৎক্ষণিকভাবে জেলেনস্কিকে অ্যাম্বুলেন্সে করে সরিয়ে নেওয়া হয়। চিকিৎসক প্রেসিডেন্টকে পরীক্ষা করে দেখেছেন, গুরুতর আহত হননি জেলেনস্কি।

গাড়ির সংঘর্ষের ঘটনার পেছনে ষড়যন্ত্র আছে কিনা খতিয়ে দেখতে তদন্তে নেমেছে গোয়েন্দারা। তার আগে বুধবার ইউক্রেনের খারকিভের উত্তর-পূর্ব অঞ্চল ইজিউম পরিদর্শন করেন তিনি। সম্প্রতি রুশ বাহিনীর বিরুদ্ধে লড়াই করে ইজিউম পুনরুদ্ধার করেছে ইউক্রেনীয় যোদ্ধারা।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি অঙ্গীকার করেছেন, রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধে ইউক্রেনকে জয়ের পথে নেতৃত্ব দেবেন তিনি। বুধবার রাশিয়ার কাছ থেকে পুনরুদ্ধার করা ইজিউম সফরে তিনি এই অঙ্গীকারের কথা জানান। বর্তমান রণক্ষেত্র থেকে মাত্র ১৫ কিলোমিটার দূরে এই শহরের অবস্থান। শহর মুক্ত করায় সেনাদের তিনি ধন্যবাদ জানান।

সূত্র: বাংলা ট্রিবিউন
আইএ/ ১৫ সেপ্টেম্বর ২০২২

Back to top button